গানের চেয়ে র‌্যাপ ইজ মোর

এটি এমন একটি স্টাইল যা অন্য সমস্ত সংগীতের ট্রেন্ডকে একপাশে রেখে দেয়। একপাশে নয়, কিছুটা গভীর। কারণ হ’ল এটি প্রতিযোগিতার প্রতিচ্ছবি, শিকড় এবং উত্স দ্বারা একত্রিত বহুবচন। র‌্যাপ হ’ল আফ্রো-আমেরিকানদের সংস্কৃতি, তাদের ভাষা এবং .তিহ্যের ধারাবাহিকতা। র‌্যাপ হ’ল বক্তৃতা এবং সংগীতের মিশ্রণ, এটি আসলে সংগীতের উপরে রাখা বক্তৃতা বা এটি বীট হিসাবে ভাল। এবং যখন আমরা দাবি করি যে গানের মাধ্যমে মানুষ একত্রিত হয়েছে, যার অর্থ এই গ্রহের প্রতিটি মানুষ, তখন রেপ রক্তের নিকটতমকে সংগীতের মাধ্যমে এবং তারপরে অন্য সবাইকে একত্রিত করে, হয় আগতকে স্বাগত জানায় বা প্রতিক্রিয়াশীল হয়। কি রেপ মানুষ আকর্ষণ করে? এটা কি আকর্ষণীয়? হতে পারে. এই অ-নেটিভরা প্রায়শই রেপ করে বলে যে বক্তৃতার প্রবাহ খুব দ্রুত এবং শব্দের পার্থক্য করা কঠিন। কখনও কখনও মনে হয় রেপ সংগীত কেবল ক্র্যাডল থেকে আসাদের জন্য। বিদেশীদের আমন্ত্রণ করা হয় না।

র‌্যাপকে গীতিকর প্রতিরোধের নগর কবিতা হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়। সুতরাং এটি দেশের সংগীতের মতো গ্রামের জন্য সংগীত নয়। এটি বড় শহরগুলিতে সংগীত দ্বারা একত্রিতদের সমাবেশের শক্তি। উদ্দেশ্য শোকগুলি প্রতিরোধ করা কারণ দুর্ভাগ্যগুলি শহরাঞ্চলে বেশি নাটকীয় এবং অসংখ্য।

র‌্যাপ কেবল মন এবং আবেগের সাথে কথা বলে না, বরং সমাজের চারপাশের মানুষ, মানুষের জন্য কথা বলে। শব্দগুলি বা সেই শব্দগুলি বলার সাহসটি যদি না থাকে তবে অবচেতন মনে হয় এবং র‌্যাপের লিরিক্স ভিতরে .ুকে যায়।

তবে একবার বেটে ধরা পড়লে, বেশিরভাগ লোক – প্রধানত কম বয়সী – শব্দগুলি শুনতে শুরু করে এবং শব্দগুলি সেদিন কীভাবে অনুভব করছে তা ঠিক বর্ণনা করতে পারে। বস যদি সবাইকে স্ক্রু করার জন্য একটি এজেন্ডা নিয়ে কাজ করে আসে, কিছু লোক শব্দ এবং বীট “অনুভব” করবে, বিশেষত যখন একটি ফ্রিওয়েতে 70-তে করে একটি গাড়ীতে আবদ্ধ। এটি সংগীত নিয়ে অশ্বচালনা সম্পর্কে পুরো-বিস্ফোরণে পরিণত হয়েছিল যা মনের শোষণ এবং অস্থায়ী পলায়নের একটি উপায় সরবরাহ করে।

কিছু গানে নির্দোষ কথা রয়েছে যা পরে ওয়াটার কুলারে প্রকাশের জন্য মনকে মুগ্ধ করে। কিছু কোরাস আকর্ষণীয় এবং নির্দিষ্ট শিল্পীর দ্বারা গাওয়া যখন অবচেতন মধ্যে দীর্ঘ পরে থাকবে। বিভিন্ন র‌্যাপারের স্বতন্ত্র কণ্ঠ থাকে যা কিছু লোক আকর্ষণীয় বা একই ভোকাল স্বর হিসাবে তাদের নিজস্ব ভয়েস হিসাবে খুঁজে পায়, যা এটি পাশাপাশি গাইতে সহজ করে তোলে।

প্রথমে বীট যায়, এবং তারপরে লিরিক্স যায়! এটি শাস্ত্রীয় সংগীতের মতো মসৃণ এবং কোমল নয়, পপের মতো চকচকে নয়, তবে এটি বিশ্বের কঠোরতার আবেগের বেদনার চিৎকার করে। একজন এমনকি এও বলতে পারেন যে র‌্যাপটি সংগীতের স্টাইলকে প্রকাশ করে সবচেয়ে ব্যথা। যারা এটি গান করেন বা এটি পড়া ভাল বলে মনে হয় কেবল তারা অন্যান্য প্রেমের মতোই তাদের অনুভূতিগুলিকে পুনরুদ্ধার করে। তাদের বার্তাটি জীবন এবং সমস্যাগুলি সম্পর্কে, বিশেষত আফ্রো-আমেরিকান জনগণের। যন্ত্রণা ও নিপীড়নের সংগীত, রেপ পরবর্তীকালের প্রতিকার। সব বড়ি যেন এমন হয়!

Updated: April 10, 2020 — 9:43 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *