ইমেল বিপণন – এটি কি আপনার বিপণনের কৌশলটির অংশ?

ভাল, আমি এখানে যা করতে যাচ্ছি তা নয়! আমরা একটি বিষয়ে আলোচনা করতে যাচ্ছি: ইমেল বিপণন এবং ইমেল বিপণন পদ্ধতির। স্পষ্টতই ইমেইল বিজ্ঞাপনের চেয়ে বেশি বিপণন পদ্ধতি রয়েছে। সত্যটি হ’ল, বাজারে বিভিন্ন বিপনন কৌশল রয়েছে এবং আমরা অনেকগুলি বিকল্প পেয়েছি তবে আপনি কোনটি প্রয়োগ করতে চান তা আপনাকে সিদ্ধান্ত নিতে হবে। আমার এবং অন্যান্য ইন্টারনেট বিপণনকারীদের জন্য দুর্দান্তভাবে কাজ করেছে এমন একটি কৌশল দুটি, সম্ভবত 3 বিজ্ঞাপনের কৌশল দিয়ে শুরু করা হবে। এগুলির সাথে খুব পরিচিত হন এবং নিশ্চিত হন যে তারা আপনার জন্য কাজ করছে। কোনও কিছু বা কেউ আপনাকে বিভ্রান্ত করতে দেবেন না। তোমার বন্দুক ধরে রাখো. আপনি একবারে তাদের আয়ত্ত করার পরে, পরবর্তী 2 বা 3 তে এগিয়ে যান, তবে প্রথম 2 বা 3 ত্যাগ করবেন না।

অনেক বিপণন কৌশল রয়েছে, এবং আমি কয়েকটি নাম রাখব, উদাহরণস্বরূপ:

o নিবন্ধগুলি – ইজাইন, আর্টিকেলবেস, বেটারনেট ওয়ার্কার ইত্যাদি

ও ভিডিও – ইউ টিউব, ট্র্যাফিক গিজার, ক্যামটাসিয়া ইত্যাদি

ও ফোরাম – ওয়ারিয়র ফোরাম, গুগল এবং ইয়াহু ফোরাম ইত্যাদি

ও ইমেল – ভাইরাল হোস্ট, আউবার, তালিকা দস্যু, তালিকা জো, ভাইরাল URL, ইত্যাদি

চারদিকে প্রচলিত একটি কল্পকাহিনী রয়েছে যা আমি এই মুহূর্তে সম্বোধন করতে চাই এবং এটি হ’ল: বিশ্বব্যাপী ওয়েব অনেক প্রতিযোগিতামূলক, এবং একটি নবাগত [একটি নতুন আগত ব্যক্তির কাছে অপবাদজনক শব্দ) এর প্রচুর ব্যক্তির দ্বারা প্রায়শই একটি ভুল ধারণা রয়েছে to ইন্টারনেট] সম্ভবত বড় কুকুর, বা আরও বেশি পাকা ইন্টারনেট বিপণনকারীদের বিরুদ্ধে কাজ করার সফলতা আশা করতে পারে না।

কোনকিছুই সত্য থেকে দূরে থাকতে পারে না! ইন্টারনেটে অর্থ উপার্জনের অনেকগুলি পদ্ধতি রয়েছে এবং সর্বাধিক উপার্জনের জন্য অনেকগুলি সুযোগ এবং কুলুঙ্গি রয়েছে। এবং সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়টি হ’ল: নতুন লোকেরা লাইনে আসছেন, এবং ব্যবসায়ের সুযোগগুলি খুঁজছেন এমন নতুন ব্যক্তি রয়েছেন। গোপনীয়তা হ’ল আপনার আগ্রহী এমন কোনও কিছু খুঁজে পাওয়া, আশেপাশে আগ্রহী হওয়া এবং সেই বাজারে প্রচার শুরু করা।

এটি বাজার বিপণনের বিষয়ে নয়, এবং এই মুহুর্তে আমি কীভাবে আপনার বিশেষত্বটি আবিষ্কার করব এবং আপনার বিশেষত্ব বা পণ্যটির বিজ্ঞাপন দেওয়ার জন্য সঠিক কীওয়ার্ডগুলি সন্ধান করব না। সে সম্পর্কে সেখানে প্রচুর নিবন্ধ এবং সাইট রয়েছে।

সমস্ত বিভিন্ন বিজ্ঞাপনের কৌশল সম্পর্কে আপনি প্রচুর পোস্ট এবং সাইটগুলি পেতে পারেন, তবে আমি এখানে কী ফোকাস করতে চলেছি তা হ’ল ইমেল বিজ্ঞাপন। ইমেল বিপণন যে কোনও বিপণন পরিকল্পনার একটি অবিচ্ছেদ্য অঙ্গ, তবে এতে আপনার অগ্রাধিকারের বিষয়টি বিবেচনা করে আপনার নিজস্ব বিজ্ঞাপন এবং বিপণনের কৌশলগুলি কী হতে পারে তা সম্পূর্ণরূপে নির্ধারিত হয়।

আমি ধরে নিতে যাচ্ছি যে আপনার ইতিমধ্যে আপনার তালিকা রয়েছে [আপনি যদি আমার সাথে যোগাযোগ না করেন, এবং আমি আপনাকে এটি সাহায্য করব, বা আপনাকে আদর্শ দিক নির্দেশ করব]। ইমেল বিপণন তালিকাগুলি গুরুত্বপূর্ণ, তবে সেগুলি বজায় রাখা এবং তাদের আপ টু ডেট রাখা আরও গুরুত্বপূর্ণ।

ইমেল বিজ্ঞাপনে আপনার খ্যাতি গুরুত্বপূর্ণ, অফলাইনের চেয়ে অনেক বেশি অনলাইন। উভয়ই গুরুত্বপূর্ণ, তবে আমাদের বেশিরভাগ এটি পড়ারাই একটি অনলাইন উপস্থিতির মাধ্যমে হোম ভিত্তিক ব্যবসা গড়ে তোলার চেষ্টা করছি। আমরা সামাজিক নেটওয়ার্কিং ব্যস্ততা, ব্লগ পোস্ট, প্রেস রিলিজ, নিবন্ধ, ফোরাম, ভিডিও এবং ইত্যাদির মাধ্যমে আমাদের ইন্টারনেট তৈরি করে বিকাশ করি Our ।

যদি সোশ্যাল মিডিয়ায় আমাদের খ্যাতি প্রতিষ্ঠার কথা আসে তবে আপনার ওয়েবসাইট এবং কেবলমাত্র লিঙ্ক সহ আপনার বন্ধু এবং অনুগামীদের বোমা না দেওয়া গুরুত্বপূর্ণ। সারা দিন বেশ কয়েকবার ভাল থাকে তবে মূল্যবান সামগ্রী সরবরাহ করে যেমন ইতিবাচক উক্তি, ভিডিওগুলির লিঙ্কগুলি যা তাদের সংস্থা তৈরিতে সহায়তা করতে পারে ইত্যাদি ইত্যাদি A একটি সম্পূর্ণ নিবন্ধ কেবল এই বিষয়টিতে লেখা যেতে পারে এবং অনেকগুলি রচিত হয়েছে।

Email Marketing

সেটা ঠিক; আমাদের খ্যাতি আমাদের মেইলগুলি খুলতে সহায়তা করে। কোনও ফোরামে বা নেতিবাচক ব্লগে কিছু প্রতিকূল পোস্টের কারণে যদি আমাদের খ্যাতি এখন কলঙ্কিত হয় তবে এটি অবশ্যই ইমেল বিতরণে প্রভাব ফেলবে। আমাদের তালিকার লোকেরা যদি আমাদের দেখতে পান তবে তাদের কালো তালিকাভুক্ত করার প্রবণতা রয়েছে এবং এখন ইমেলটি ইনবক্সের চেয়ে স্প্যাম বাক্সে চলে যায়। এটি আপনার নীচের লাইনে সরাসরি প্রভাব ফেলবে।

এখানে 7 টি টিপস যা আপনার মেলগুলি সরবরাহ করতে সহায়তা করতে পারে।

ক) এ সম্পর্কে পর্যাপ্ত পরিমাণে বলতে পারি না – এটি সম্পূর্ণ আপনার নিয়ন্ত্রণের মধ্যে!

ক) আপনার গ্রাহকদের তাদের গ্রাহক স্বাদ পরিবর্তন করার অনুমতি দেওয়ার জন্য আপনাকে বিকল্প সরবরাহ করতে হবে। সাবস্ক্রাইবারদের অবশ্যই এটি বেছে নেওয়া উচিত এবং আপনার স্পষ্টভাবে দৃশ্যমান হওয়া উচিত, যদি আপনার ইমেলের কোথাও অপ্ট-আউট করার বিকল্প থাকতে পারে।

ইঙ্গিত # 3: প্রাপকরা ঘন ঘন এবং মূল্যবান সামগ্রী আশা করে

ক) আমি প্রতিদিনের ভিত্তিতে কিছু ইমেল পাই এবং একটি এমনকি দৈনিক চার থেকে ছয়টির মধ্যে প্রেরণ করে। তবে, আমি সেগুলি পড়েছি কারণ তারা সর্বদা সুন্দর এবং মূল্যবান সামগ্রী সরবরাহ করে। প্রকৃতপক্ষে, প্রতি সপ্তাহে দুই বা তিনবার পর্যাপ্ত, এবং এমনকি কিছু ধারণা আছে যে সপ্তাহে একবার যথেষ্ট যথেষ্ট। এটি আপনার পণ্যদ্রব্য সহ আপনার তালিকার উপর নির্ভর করে।

খ) নীচের লাইন – আপনার ফ্রিকোয়েন্সি যাই হোক না কেন, এতে প্রাসঙ্গিক এবং মূল্যবান সামগ্রী অন্তর্ভুক্ত করতে হবে। অন্যথায়, তারা অপ্ট-আউট বা জাঙ্ক ফোল্ডারে ফেলে দেবে!

ইঙ্গিত # 4: একটি “সনাক্তকারী” থেকে ঠিকানাটি ব্যবহার করুন

ক) আমি ইন্টারনেট বিপণনকারীদের কাছ থেকে ইমেল পেয়েছি যেখানে ইমেলটি আসছিল সে সম্পর্কে এটি অস্পষ্ট ছিল। সেখানে প্রচুর ইমেল সরবরাহকারী রয়েছে (উপরের তালিকা দেখুন) সুতরাং “থেকে” ঠিকানাটি সনাক্তযোগ্য না হওয়ার কোনও অজুহাত নেই।

খ) আপনার গ্রাহকদের কাছে আপনার কাছে পৌঁছানোর কোনও উপায় রয়েছে তা নিশ্চিত করুন। আপনার ইমেলটিতে যদি আপনার “থেকে” ঠিকানাটি পৌঁছানোর যোগ্য ঠিকানা না হয় তবে আপনার ইমেলের কোনও একটি জায়গা দিন। আমি বরং আমার ইমেলের স্পর্শে আমার দিতে চাই।

টিপম্বর 5: আপনার বার্তা সরবরাহ করতে আপনার ইমেলের শিরোনাম লেআউট করুন

ক) মেলবক্সটি খুললে তারা এটাই প্রথম দেখবে! আপনি যদি অনুলিপি সম্পর্কে কিছু জানেন তবে আপনি সচেতন হন যে আপনার ইমেলটি খোলার ও পড়ার জন্য শিরোনাম সবচেয়ে গুরুত্বপূর্ণ আইটেম।

খ) আমাদের বলি যে আপনি শিরোনাম লিখতে ভাল নন – সেখানে প্রচুর সংস্থান রয়েছে যেখানে আপনি কাউকে খুঁজে পেতে পারেন। Elance.com এ যান, আপনার যা করা দরকার তা পোস্ট করুন এবং আপনার জন্য এটি করতে পারে এমন কাউকে খুঁজে পাবেন। এগুলি পুরোপুরি পরীক্ষা করে দেখুন এবং কিছু ভাল যাচাইযোগ্য রেফারেন্স পেতে নিশ্চিত হন। 200 ডলারের কম হিসাবে আপনি কোনও ব্যক্তিকে চমত্কার শিরোনাম সহ একটি দুর্দান্ত ইমেল প্রচার লিখতে পারেন।

ইঙ্গিত # 6: স্প্যাম – কে এটি সংজ্ঞায়িত করে

ক) স্প্যামকে সংজ্ঞায়িত করে এমন কি সত্যই আসে যায়? একেবারে !! আপনি যখন স্প্যাম সম্পর্কে ভাবেন তখন কী মনে আসে? বেশিরভাগ সময় যে উত্তরটি আমি পাই তা হ’ল “এটি অযাচিত ইমেলগুলি প্রেরণ করছে” সত্যই, এটি কি ??? !!! যদি এটি মাথায় আসে তবে স্প্যাম কী তা আপনার সাথে অবশ্যই সত্যই পরিচিত হওয়া উচিত !!

খ) এফটিসি [ফেডারেল ট্রেড কমিশন] দ্বারা ক্যান-স্প্যাম আইন তৈরি এবং প্রয়োগ করা হয়েছিল। স্প্যান কি? সংক্ষিপ্ত বিবরণ ক্যান-স্প্যাম বিলের নাম দ্বারা প্রাপ্ত: 2003 এর নন-সলিসিটেড পর্নোগ্রাফি এবং বিপণন আইনের আক্রমণ নিয়ন্ত্রণ করে।

গ) আইএসপি (ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী), পাশাপাশি এফটিসি স্প্যাম কী বা না তা নির্ধারণে একটি বড় অংশ রয়েছে a আইএসপিগুলি স্প্যাম সংজ্ঞায়িত করতে ক্যান-স্প্যামের উপর নির্ভর করে না। যদি, উদাহরণস্বরূপ, কোনও ব্যবহারকারী ইমেলটি তাদের জাঙ্ক ফোল্ডারে, বা তাদের অবরুদ্ধ প্রেরকদের তালিকায় রেখে বা স্পষ্টভাবে এটি না খোলার মাধ্যমে স্প্যাম বলে সিদ্ধান্ত দেয়, তবে আইএসপিরা এটি স্প্যাম বিশ্বাস করে – এটি প্রতিটির সাথে মেনে চলা বা না এবং ক্যান-স্প্যামের প্রতিটি নিয়ম।

ডি) ক্যান-স্প্যাম বিধিগুলিতে অবিচ্ছিন্ন থাকুন এবং নিশ্চিত করুন যে প্রতিটি ইমেল প্রচার সেই সমস্ত নীতি মেনে চলে এবং মেনে চলে। আপনার ইমেল প্রাপকরা সহজেই অনির্বাচন করতে পারেন তা নিশ্চিত করুন। এই ইমেল ঠিকানাটি আপনার ইমেল প্রাপকদের জিজ্ঞাসা করার পরামর্শের অনুরোধ করতে বা তাদের কোনও প্রশ্ন থাকলে তাদের ব্যবহার করা উচিত।

টিপ # 7: প্রাসঙ্গিকতা এবং ধারাবাহিকতা

ক) যখন সম্ভাব্য ক্লায়েন্ট এবং / অথবা ইমেল প্রাপক আপনার পিপিসি বিজ্ঞাপনে বা আপনার ইমেলটিতে সরবরাহ করা কোনও লিঙ্কে ক্লিক করেন, তখন আপনার ইমেল বা বিজ্ঞাপনে যা ছিল তা লিঙ্কটি যেখানে চলছে সেখানে চলে আসা জরুরী। উদাহরণস্বরূপ, যদি আপনি ওজন হ্রাস সম্পর্কে কিছু বিপণন করেন তবে নিশ্চিত হন যে তারা যখন আপনার ওয়েবসাইটে পৌঁছে, তখন আপনি আসলে অপ্রাসঙ্গিক কিছু না করে ওজন হ্রাসকে উত্সাহিত করছেন – যেমন, স্কিইং বলি !! মনে রাখবেন …. এটি আপনার খ্যাতি। যদি এটি যোগদান না করে বা অযৌক্তিক হয় তবে এটি গ্রাহককে ভবিষ্যতের বিজ্ঞাপনগুলিকে অপ্রাসঙ্গিক বিবেচনা করতে চায় এবং তারা সেগুলিতে ক্লিক করা এড়াতে পারে।

খ) যখন এটি খুব ঘন ঘন ঘটে তখন সার্চ ইঞ্জিন অ্যালগরিদমগুলি আপনার বিজ্ঞাপনগুলিকে তুচ্ছ হিসাবে ট্যাগ করবে, অনুসন্ধান ইঞ্জিন বিপণন (এসএম) এবং পিপিসি রূপান্তরগুলিকে দমন করবে। আপনার যদি কোনও সাইট থাকে তবে এসইএম প্রাসঙ্গিক

সর্বশেষ জিনিসটি আমি দিতে চাই (এবং অবশ্যই কম নয়) অনুসন্ধান ইঞ্জিনের বিজ্ঞাপন advertising অনুসন্ধান ইঞ্জিন বিপণন আপনার অনলাইন খ্যাতিতে অর্থাত্ আপনার ইমেল বিতরণে দুর্দান্ত প্রভাব ফেলতে পারে এবং করতে পারে। অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন কি? আপনি অনুরোধ খুশি !! অনুসন্ধান ইঞ্জিন বিপণন হ’ল গুগল, ইয়াহু বা বিংয়ের মতো অনুসন্ধান ইঞ্জিনগুলির মাধ্যমে আপনার ওয়েবসাইটের বিজ্ঞাপন দেওয়া বা বিপণনের কার্যকারিতা। অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইএম) এর মধ্যে এক বা একাধিক উপাদান থাকতে পারে:

For অর্থের জন্য অন্তর্ভুক্তি (পিএফআই) – পিএফআই কী? এটি একটি সার্চ ইঞ্জিন বিপণন কৌশল যা ইয়াহু ডিরেক্টরি [ইয়াহু অনুসন্ধানের মতো নয়] বা ভেরিজনের সুপারপেজের মতো কোনও ওয়েব ডিরেক্টরিতে কোনও ওয়েব সাইটের তালিকা প্রদানের সাথে জড়িত। মূল বিষয়টি হ’ল আপনি কোনও ইন্টারনেট ডিরেক্টরিতে অন্তর্ভুক্ত থাকার জন্য অর্থ প্রদান করছেন। গুগল, ইয়াহু এবং বিংয়ের মতো সার্চ ইঞ্জিন ছাড়াও ওয়েবে বিভিন্ন অন্যান্য ডিরেক্টরি বিদ্যমান। আপনি ডিএমওজেডের মতো কিছু অনলাইন ডিরেক্টরিতে বিনামূল্যে তালিকা পেতে সক্ষম হন। তবে বেশিরভাগ ডিরেক্টরি এখন তালিকার জন্য চার্জ করে। ইয়াহু তার ডিরেক্টরিটি বর্ণনা করে: বিষয়-ভিত্তিক ডিরেক্টরি তালিকা শিল্প ওয়েবসাইট, বিনোদন, এবং সংস্কৃতি এবং সমাজ থেকে শুরু করে বিজ্ঞান, শিক্ষা, এবং সুস্থতা পর্যন্ত বিস্তৃত বিষয়ের listing

সার্চ ইঞ্জিন বিপণন কী গুরুত্বপূর্ণ?

এটি আপনার বিপণন এবং বিজ্ঞাপনের কৌশলটির একটি অংশ অনুসন্ধান ইঞ্জিন বিপণন তৈরি করতে পছন্দ করে কিনা তা নির্ভর করে। আপনার যদি কোনও ইন্টারনেট সাইট না থাকে বা কখনও আপনার ব্যবসায়ের জন্য নিজস্ব মালিকানাধীন পরিকল্পনা করেন, আপনার অবশ্যই অনুসন্ধান ইঞ্জিন বিপণনের প্রয়োজন হবে না। তবে, আজকের ব্যবসায়িক আবহাওয়ায়, কারও সাইটের প্রয়োজন নেই বা নেই তা কল্পনা করা শক্ত, কারণ প্রায় সমস্ত ব্যবসায়েরই একটি ওয়েবসাইট রয়েছে এবং অনেকেরই ভবিষ্যদ্বাণী করা হয়েছে।

অনুসন্ধান ইঞ্জিন বিপণন আপনার ওয়েবসাইটে দর্শক পেতে উপায় হিসাবে নিযুক্ত করা হয়। এটি আবার আপনার সাইটের লিঙ্কগুলির সাথে আপনার ইমেলগুলির মাধ্যমে বা এসইও, পিপিসি বা পিএফআই এর মাধ্যমে করা যেতে পারে। এরপরে এটির পরিবর্তে নতুন ক্লায়েন্ট পেতে এবং আপনার বাড়ির ব্যবসায়িক উপার্জনে যুক্ত হওয়া উচিত।

বিপণন ও বিজ্ঞাপনের অন্যান্য পদ্ধতির তুলনায় সার্চ ইঞ্জিন বিপণন অত্যন্ত অর্থনৈতিক হতে পারে। উদাহরণস্বরূপ, আপনি নিজেরাই কিছু অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশান কৌশল প্রয়োগ করতে পারেন। জৈব অনুসন্ধান র‌্যাঙ্কিং নিখরচায়, সুতরাং আপনি যদি নিজেকে র‌্যাঙ্কিংয়ে নিজেকে উপরে তুলতে সক্ষম হন তবে আপনার ট্র্যাফিকটি বাড়ানো দরকার, যার ফলে আপনার বাড়ির ব্যবসায়ের আয় বাড়ানো উচিত।

ঠিক একইভাবে, পিপিসি খুব ব্যয়বহুল হতে পারে। যেহেতু আপনি প্রতি ক্লিকে কত টাকা প্রদান করবেন এবং আপনি প্রতিদিন কত টাকা দেবেন তার সীমা নির্ধারণ করতে পারেন। এটি করার দ্বারা, আপনার ব্যয়গুলি লাইনে রাখা মোটামুটি সহজ। পূর্বে উল্লিখিত হিসাবে, কিছু ওয়েব ডিরেক্টরি যেমন ডিএমওজেডের জন্য নিখরচায় অনুমতি দেয়, অন্যদের প্রতি বছরে $ 25 – 30 ডলার হিসাবে কম দাম পড়তে পারে।

সমাপ্তিতে, আপনার তালিকাগুলি আপ টু ডেট রাখাই আপনার সাফল্যের জন্য অত্যাবশ্যক যাতে আপনি নিজের উত্তর হারগুলি, আপনার রূপান্তরগুলি এবং আপনার সামগ্রিক ইমেল প্রচার অভিযানটি সর্বাধিকতর করতে পারেন। সমস্ত স্প্যামার এবং বাজারে প্রতারণামূলক ইমেল প্রেরকদের সাথে, এটি প্রচুর অবিশ্বাস তৈরি করেছে। আপনার ইমেল তালিকাটি ধারাবাহিকভাবে আপডেট করা, ইমেল প্রাপকগণ গত ছয় মাস ধরে ক্লিক করেছেন না বা খোলেন নি তা প্রতিষ্ঠিত করার জন্য আপনার তালিকাটি নিয়মিত পর্যালোচনা করা কতটা গুরুত্বপূর্ণ তা আমি চাপ দিতে পারি না। তাদের আরও একটি আকর্ষণীয় অফার করুন, এবং যখন তারা এখনও এগুলি না খোলেন, আপনি আরও একবার চেষ্টা করতে পারেন, তবে তারপরে সেগুলি আপনার তালিকা থেকে সরিয়ে ফেলুন।

সম্পত্তি এজেন্ট, পিতা এবং ব্যবসায়ের মালিক হিসাবে আমি সর্বদা হৃদয় থেকে একজন উদ্যোক্তা হয়েছি এবং সাম্প্রতিক বছরগুলিতে বেশ কয়েকটি সংস্থা সফলভাবে শুরু করেছি এবং বিক্রি করেছি। এমনকি এমন কিছু সংস্থাও শুরু করেছি যা ব্যর্থ হয়েছে; সুতরাং আমি বর্ণালী দুটি প্রান্ত জানি!

আমি অনেকগুলি বিভিন্ন এমএলএম সংস্থার চেষ্টা করেছি, এবং তাদের সাথে একটি ভাল সংস্থা তৈরি করতে পরিচালিত করেছি, তবে দেখা গেছে যে নেতারা সর্বদা কয়েকটি ‘শীর্ষস্থানীয় এবং নবীন’ ব্যবসায়ের সুযোগে চলে এসেছেন। 1 উদাহরণস্বরূপ, আমাদের আপ লাইন যে টাকা আমাদের কাছে দেওয়ার কথা ছিল তা রাখে !!

এমনকি আমার যখন শারীরিক ব্যবসা ছিল তখনও আমি সর্বদা অনলাইনে ব্যবসা বানানোর উপায়গুলি সন্ধান করতাম; এমন কিছু যা আমাকে একটি অবশিষ্ট আয় দিতে পারে। আমি বেশ কয়েকটি অনুমোদিত প্রোগ্রাম চেষ্টা করেছি যা আমাকে কয়েক হাজার ডলার প্রতিশ্রুতি দিয়েছিল আমি যদি কেবল তাদের পণ্য প্রচার করি। । .আমি এটি যেভাবে কল্পনা করেছি তার স্থির – আমার পকেটে চলেছে !!

Updated: May 8, 2020 — 11:35 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *