জীবন বীমা সম্পর্কে সবকিছু!

আমি লাইফ ইন্স্যুরেন্স সম্পর্কিত একটি পোস্ট দিয়ে এই 2010টি শুরু করতে চাই। প্রচুর লোক এই বিষয়টিকে দুর্বল মনে করে তবে আমাকে বিশ্বাস করুন একবার আমি বলেছি যে এই চুক্তি উইলের মতোই গুরুত্বপূর্ণ এবং চিকিত্সার মতোই গুরুতরভাবে নেওয়া দরকার। এই নিবন্ধটির বিশদ দৈর্ঘ্যের কারণে আমি সহজেই পড়ার জন্য অধ্যায় সরবরাহ করেছি। আমি আশা করি এটি আপনাকে জীবন বীমা সম্পর্কিত এবং এর প্রয়োজনীয়তার তাত্পর্য সম্পর্কে শিক্ষিত করবে educ

অধ্যায়:

1 = ভূমিকা

2 = আপনার / বর্তমানে জীবন বীমা থাকলে

3 = একটি বীমা এজেন্ট এবং ব্রোকারের মধ্যে পার্থক্য

নীতিমালা 4 টাইপ

5 = রাইডার্স এবং জনপ্রিয় ধরনের অফ রাইডার কী কী

6 = মেডিকেল পরীক্ষা

1) সাধারণ জীবন বীমা সম্পর্কে:
এটি কভারেজের ধরণের উপর নির্ভর করে (যা মুহুর্তে আলোচনা করা হবে), আপনার স্বাস্থ্য, আপনার শখ এবং বীমা সরবরাহকারী, আপনি প্রিমিয়ামে কতটা সামর্থ্য করতে পারেন, এবং সুবিধার যোগফলের উপর নির্ভর করে। এটি অপ্রতিরোধ্য শোনায় তবে আপনার যদি আদর্শ এজেন্ট বা এজেন্ট না থাকে তবে তা নয়।

এখন অনেকে বলতে পারে লাইফ ইন্স্যুরেন্স জুয়ার মতো। আপনি জুয়া খেলছেন আপনি একটি নির্দিষ্ট সময়ে মারা যাবেন এবং বীমাকারী আপনি বাজি ধরবেন না। ইভেন্টটি বীমাকারী জিতলে, তারা জিতলে প্রিমিয়ামগুলি বজায় রাখে। । .আপনি বিনষ্ট হন এবং মৃত্যু বেনিফিটটি লাভকারীর কাছে যায়। এটি দেখার জন্য এটি একটি অত্যন্ত দু: খজনক উপায় এবং যদি সেই সমস্যাটি হয় তবে আপনি স্বাস্থ্য বীমা, অটোমোবাইল বীমা, এবং ইজারা ইন্স্যুরেন্সের জন্য যথাযথ একই কথা বলতে পারেন। সত্য যে আপনি জীবন বীমা আপনার মৃত্যুর বোঝা কমাতে সক্ষম হতে চান। উদাহরণ 1: বিবাহিত দম্পতি, জীবিকা নির্বাহের জন্য খুব ভাল উপার্জন করা দুটি পেশাদারের একটি সন্তান রয়েছে এবং অন্য কোনও পরিবারের মতোই মাসিক ব্যয় হয় এবং কয়েকজনের মধ্যে 1 জন চলে যায়। অংশীদারের পরের দিন কাজ করতে ফিরে যাওয়ার সম্ভাবনা খুব পাতলা। প্রতিক্রিয়াগুলি আসলে আপনার ক্যারিয়ারে কাজ করার দক্ষতা হ্রাস পাবে যা মৃত্যুর কর এবং শেষকৃত্যের ব্যয়কে অন্তর্ভুক্ত না করে সেই ব্যয়গুলির জন্য অর্থ ব্যয় করার জন্য ব্যয় বা অর্থ ব্যয় করার ক্ষমতা বা বিনিয়োগ ব্যয় না করার কারণকে ঝুঁকিপূর্ণ করে তোলে। এটি আর্থিকভাবে বিপর্যয়কর হতে পারে। উদাহরণ দুটি: নিম্ন মধ্যম আয়ের পরিবার, তাদের উপার্জনকারীদের মধ্যে 1 জনের মৃত্যু ঘটে। কীভাবে পরিবার তাদের বর্তমান আর্থিক জীবনযাত্রা রাখতে সক্ষম হবে?

জীবনবীমা আর্থিক বোঝার ঝুঁকি হ্রাস করার ক্ষমতা সম্পর্কে সমস্ত। এস্টেট পরিকল্পনার মাধ্যমে এটি সাধারণ অর্থ বা ট্যাক্স আকারে হতে পারে।

মূল সংজ্ঞা:

বীমাকৃত: বীমা সংস্থা কর্তৃক আচ্ছাদিত ব্যক্তি (তার পলিসির মালিকের নেই)

। .হ্যাপার আপনি জানেন যে এটি / অথবা) হতে পারে।

মুখের পরিমাণ: মৃত্যু বেনিফিটও বলা হয়। উপকারভোগীকে প্রদান করতে হবে পরিমাণ।

সুবিধাভোগী: সেই ব্যক্তি / ব্যক্তি / সংস্থা যা মুখের পরিমাণ গ্রহণ করবে (মৃত্যুর সুবিধা)

২) আপনার / আপনার জীবন বীমাটি কখন:
প্রথমত, আপনার প্রতি বৎসরের ২-৩ দশকে একবার আপনার কভারেজের পাশাপাশি আপনার সুবিধাভোগীদের পর্যালোচনা করা উচিত। এই নিখরচায়! আপনার অবশ্যই নিশ্চিত হওয়া উচিত যে সুবিধাভোগীরা হ’ল সেই ব্যক্তি / ব্যক্তি যা আপনি বেতন পেতে চান! বিবাহবিচ্ছেদ, মৃত্যু, মতবিরোধ বা এই জাতীয় কিছু আপনাকে একটি নির্দিষ্ট ব্যক্তি সম্পর্কে আপনার মতামত পরিবর্তন করতে বাধ্য করতে পারে যাতে সুবিধাটি অর্জন করতে পারে তাই নিশ্চিত হন যে আপনার সঠিক লোক, সম্পদ / আস্থা, এবং / অথবা সংস্থা রয়েছে (বরং অলাভজনক) সুবিধা পেতে। আরও কী, আপনাকে প্রতি 2-3 বছরে পর্যালোচনা করতে হবে যেহেতু অনেকগুলি ব্যবসায় কম প্রিমিয়াম সরবরাহ করতে পারে বা আপনার কভারেজটি পুনর্নবীকরণ করা উচিত বা আপনি যদি কোনও প্রতিযোগী খুঁজে পান যে আপনি প্রিমিয়াম প্রদান করছেন তা আপনার ব্যবসায়ের জন্য প্রতিযোগিতা করবে। যে কোনও ইভেন্টে, অর্থ সঞ্চয় করতে বা কভারেজের পরিমাণ বাড়াতে আপনার এমনটি ভাবতে হবে! এটি সত্যিই আপনার পক্ষে একটি জয়ের জয় তাই এটি না করার কোনও কারণ নেই।


উল্লেখযোগ্য পার্থক্য হ’ল এজেন্ট হ’ল একজন স্বতন্ত্র আয়ের লোক যা সাধারণত বিভিন্ন বীমা সংস্থাগুলির সাথে কাজ করে যাতে গ্রাহককে সর্বোত্তম সম্ভাব্য কভারেজ দেওয়া যায় যখন ব্রোকার একটি নির্দিষ্ট ফার্মের জন্য কাজ করে। আমার ব্যক্তিগত পরামর্শ: সর্বদা একটি এজেন্ট চয়ন করুন। এজন্য নয় যে আমি নিজে একজন কিন্তু একজন এজেন্ট হিসাবে আপনার বিভিন্ন সুবিধাগুলি, ধরণ, রাইডারগুলি উপলভ্য (পরে ব্যাখ্যা করা হয়েছে) এবং প্রতিটি বীমা সংস্থার বিষয়ে উপকারিতা সরবরাহ করে আপনার সুবিধাগুলি সন্ধান করতে পারেন। আপনি যদি কোনও নির্দিষ্ট বীমা সংস্থা পছন্দ না করেন তবে এজেন্টকে জানান এবং তাকে অবশ্যই পরবর্তী ক্যারিয়ারে এগিয়ে যেতে হবে (যদি তিনি কোনও অদ্ভুত কারণে অবিরত থাকেন তবে তাকে বরখাস্ত করুন)। ক্রেতারা সাবধান: আপনার এজেন্টকে আপনি প্রদানকারীর দ্বারা প্রদান করা উচিত, বিশেষত আপনার দ্বারা নয়। অতিরিক্তভাবে, এমন বীমা পরামর্শদাতা রয়েছে যা আপনি প্রদান করেন তবে জিনিসগুলি সহজ রাখার জন্য, একজন এজেন্ট দেখুন। পরামর্শদাতা এবং এজেন্টরা প্রিমিয়ামগুলি কমাতে বা লাভ বাড়িয়ে তুলতে সক্ষম নীতিগুলি পর্যালোচনা করতেও দুর্দান্ত।

কেবল দুটি প্রধান বিভাগ রয়েছে: মেয়াদ এবং স্থায়ী বীমা। দুটি বিভাগের প্রত্যেকটির মধ্যে উপ-বিভাগ রয়েছে। আপনার এবং আপনার প্রিয়জনদের জন্য সর্বোত্তম সম্ভাব্য নির্বাচন তৈরি করার জন্য আমি তাদের এক নজরে ব্যাখ্যা করব। মনে রাখবেন, সুবিধাভোগী হিসাবে আপনার সম্পত্তি বা আস্থা বা বিশ্বাস থাকতে পারে। (দ্রষ্টব্য: এই উপ-বিভাগগুলিতে আরও সাব-সাব-বিভাগ রয়েছে তবে ব্যবধানটি এত ছোট এবং স্ব-ব্যাখ্যামূলক যে আমি এ প্রতিবেদনে এটি অন্তর্ভুক্ত করি নি। একবার আপনি কোনও ব্রোকারের সাথে কথা বললে আপনার পর্যাপ্ত জ্ঞান হবে আপনি যদি ব্রোকার ব্যক্তিগতভাবে আপনার জন্য আদর্শ হন তবে এই নিবন্ধটি আপনি কী প্রশ্ন জিজ্ঞাসা করবেন এবং বুঝতে পারবেন।
মেয়াদী বীমা সাধারণত একটি ছোট মৃত্যুর বেনিফিট সহ কম ব্যয়বহুল। কিছু চিকিত্সা পরীক্ষা প্রয়োজন হয় না, কিন্তু একটি বৃহত্তর প্রিমিয়াম প্রদান প্রত্যাশা কারণ এই বীমা সরবরাহকারীর সুযোগ অজানা। এছাড়াও, মেয়াদী বীমা সাধারণত নগদ মূল্য সংগ্রহ করে না (স্থায়ী বিমাতে ব্যাখ্যা করা হয়েছে) তবে আপনার স্থায়ী নীতিমালার শীর্ষে কেনা যাবে (যাদের ইতিমধ্যে নীতি থাকতে পারে তাদের জন্য):

কিছু দুর্দান্ত নীতি রয়েছে যার স্থায়ী বীমা নীতিগুলি যে সমস্ত সুযোগসুবিধাগুলি অফার করে যে সমস্ত সুবিধা দিয়ে থাকে তা নিশ্চিত করে স্থায়ী কভারেজে রূপান্তর করতে সক্ষম হওয়ার জন্য নির্দিষ্ট স্থানে কোনও চিকিত্সা পরীক্ষা, ড্রাইভারের পটভূমি বা বিপজ্জনক উদ্যোগের প্রয়োজন নেই।

পুনর্নবীকরণযোগ্য শব্দ: বীমাযোগ্যতার প্রমাণ ছাড়াই একটি মেয়াদী কভারেজ পুনরুদ্ধারে সক্ষম।

পরিমাণের মেয়াদ: বৃদ্ধির চেয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে হিমায়িত প্রিমিয়াম (যা বয়স্ক বয়স্ক এবং তাদের জন্য 10 বছরের বেশি বয়সের প্রত্যাশা রয়েছে তাদের বেতন বৃদ্ধির সত্যিকার অর্থে)।

পিরিয়ড বৃদ্ধি / হ্রাস: প্রিমিয়াম একই থাকাকালীন সময়কাল জুড়ে কভারেজ বৃদ্ধি বা হ্রাস পায়।

গ্রুপ টার্ম: সাধারণত নিয়োগকর্তা বা সমিতির জন্য ব্যবহৃত হয়। এটি প্রিমিয়াম হ্রাস করার জন্য বেশ কয়েকটি পুরুষ এবং মহিলাকে কভার করে। (ছোট ব্যবসায়ীদের জন্য দুর্দান্ত)

স্থায়ী বীমা: নাম যেমনটি বলেছে, এটি বীমাকারীর পুরো সময়কালে সুরক্ষা সরবরাহ করে। এটি নগদ মূল্যও তৈরি করে যা করের করণগুলির জন্য দুর্দান্ত কারণ আপনি যদি এই অর্থের মূল্য দিয়ে নিজেকে নগদ .ণ দেন তবে কোনও ট্যাক্সের ফলাফল নেই। কয়েকটি নীতিমালাতে সাধারণ প্রত্যাহার করমুক্ত থাকতে পারে। তবে বেশিরভাগ ক্ষেত্রে, আপনি কি প্রিমিয়ামের উপর একমাত্র কর প্রদান করেন (যে পরিমাণটি বেড়েছে) যা দুর্দান্ত। কেবলমাত্র নিশ্চিত করুন যে আপনার এজেন্ট মৃত্যুর বেনিফিটের তুলনায় নগদ মূল্য বাড়িয়ে রাখতে না জানে অন্যথায় এটি 10% করের সাপেক্ষে! আপনার যদি কোনও পরিবার থাকে এবং স্থিতির তুলনায় কয়েক ডলারের মাধ্যমে প্রিমিয়াম (আপনি যে পরিমাণ অর্থ প্রদান করেন) বাড়ানোর বিষয়ে কিছু মনে করেন না তবে আপনাকে স্থায়ী বীমা বিবেচনা করা উচিত।

প্রচলিত পুরো জীবন: বীমাকারীর পুরো জীবনের জন্য বীমা বীমার জন্য পূর্বনির্ধারিত পরিমাণে বিনিয়োগ করুন যার মধ্যে নগদ মূল্য জমা করাও অন্তর্ভুক্ত।

পুরো জীবন বীমাতে অংশ নেওয়া: প্রচলিত পুরো জীবনের মতো এটি আপনাকে লভ্যাংশ দেয় যা অর্থ হিসাবে ব্যবহার করা যেতে পারে বা আপনার লভ্যাংশ প্রদান করতে পারে! আপনাকে লভ্যাংশ প্রদান করার কোনও গ্যারান্টি নেই, এটি বীমা সরবরাহকারীর মধ্যে পারফরম্যান্সের উপর নির্ভর করে।

সীমাবদ্ধ পেমেন্ট হোল লাইফ ইন্স্যুরেন্স: পুরো আজীবন সীমাবদ্ধ অর্থ প্রদানের জন্য তবে উচ্চতর প্রিমিয়ামের প্রয়োজন কারণ আপনি প্রকৃতপক্ষে স্বল্প সময়ের জন্য অর্থ প্রদান করছেন। এটি প্রদানের পরিমাণ (10, 20, 30, ইত্যাদি প্রদানের পরিমাণ) বা একটি নির্দিষ্ট যুগের দ্বারা নির্ধারণ করা যেতে পারে (65 বছর বয়সে পুরো জীবন প্রদান করা হয়, 75, 85, ইত্যাদি)।

About Life Insurance

ইউনিভার্সাল লাইফ ইন্স্যুরেন্স: আনবান্ডিলড দামের ভেরিয়েবলগুলির সাথে নমনীয় মুখের পরিমাণ (মৃত্যুর উপকার) সহ অভিযোজিত প্রিমিয়াম। উদাঃ আপনি যদি X পরিমাণ অর্থ প্রদান করেন তবে আপনাকে X পরিমাণের জন্য বীমা করা হয়েছে।

ইনডেক্সেড ইউনিভার্সাল লাইফ: মান মান সহ নমনীয় প্রিমিয়াম / বেনিফিট একটি স্বতন্ত্র আর্থিক সূচকটির কার্যকারিতাটিতে আবদ্ধ। বেশিরভাগ বীমা সংস্থাগুলি জমা দেওয়ার হার (বৃদ্ধির শতাংশ) শূন্যের নীচে যাবে না।

পরিবর্তনীয় জীবন বীমা: ডেথ বেনিফিট এবং অর্থের মূল্য বিনিয়োগের পছন্দগুলির ভিন্ন অ্যাকাউন্টের দ্বারা বিনিয়োগের পারফরম্যান্স অনুযায়ী পরিবর্তিত হয়। সাধারণত বীমা নীতিগুলি নিশ্চিত করে যে সুবিধাটি একটি সর্বনিম্ন ন্যূনতমের নীচে নেমে আসবে না।

ভেরিয়েবল ইউনিভার্সাল লাইফ ইন্স্যুরেন্স (একে ফ্লেক্সিবল প্রিমিয়াম ভেরিয়েবল লাইফ ইন্স্যুরেন্স এবং ইউনিভার্সাল লাইফ II / 2 বলা হয়): ভেরিয়েবল এবং ইউনিভার্সাল এর সংমিশ্রণ যা প্রিমিয়াম / ডেথ লাভের নমনীয়তার পাশাপাশি বিনিয়োগের নমনীয়তা রাখে।

এটি ফ্যান্টাস্টিক এবং কিছুটা পরিবারের পক্ষে সম্পদ শুল্ক (সাধারণত উচ্চ-নেট-মূল্যবান লোক) আবরণ করার প্রয়োজনীয়তা।

5) লাইফ ইন্স্যুরেন্স রাইডার্স, এটি ঠিক কী এবং কেন এটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ:
রাইডার হ’ল একটি উপকারের শিরোনাম যা আপনার কভারেজে যুক্ত হয়। এটি কভারেজটিতে বিশেষ সংযোজন সরবরাহ করে যা মিশ্রিত করা এবং একসাথে রাখা যেতে পারে। রাইডারদের অনেক ধরণের রয়েছে যে রাইডারদের সম্পর্কে আমার একটি আলাদা নিবন্ধ লিখতে হবে (এবং বীমা ব্যবসায়গুলি প্রায়শই নতুন ধরণের রাইডার যুক্ত করে) তবে আমি কমপক্ষে সর্বাধিক জনপ্রিয় (এবং আমার অনুমান অনুসারে, সবচেয়ে গুরুত্বপূর্ণ) নাম রাখতে চাই যে কোনও নীতি চয়ন করার সময় আপনার অত্যন্ত বিবেচনা করা উচিত। রাইডাররা প্রিমিয়ামের ব্যয় বাড়িয়ে দেয় তবে রাইডারদের নরমভাবে নেয় না; এটি জীবন রক্ষাকারী হতে পারে!

এটি বিশেষত গুরুত্বপূর্ণ যে বীমাকারী প্রায়শই ভ্রমণ করেন, তুলনামূলকভাবে অল্প বয়স্ক, এবং তার পরিবার রয়েছে। দয়া করে সচেতন হন: আপনি পৃথকভাবে AD&D বীমা কিনতে পারেন।

1 টি চোখ বা 1 টি অঙ্গ ছিটিয়ে দিলে কিছু নীতিগুলি কম পরিমাণে অফার করতে পারে। এটি তাদের হাতের তালু দিয়ে কাজ করে তাদের পক্ষে খুব ভাল।

আপনি একটি নির্দিষ্ট পরিমাণ উপার্জন নিশ্চিত করেছেন। এই বিবরণে মনোযোগ দিন, কভারেজের ভিত্তিতে এটি হয় অক্ষমতা কত দিন স্থায়ী হয় বা এই চালকের সময়সীমার ভিত্তিতে আপনাকে অর্থ প্রদান করবে।

গ্যারান্টিযুক্ত বীমাযোগ্যতা রাইডার: বীমা যোগ্যতার মূল্যায়ন না করে বয়স বা নীতিমালার ভিত্তিতে পিরিয়ডে অতিরিক্ত কভারেজ কেনার ক্ষমতা।

লেভেল টার্ম রাইডার: আপনাকে স্থায়ী নীতিমালায় সংযুক্ত বিধি পরিমাণ পূর্বনির্ধারিত পরিমাণ সরবরাহ করে। এই রাইডার 3-5 টি উপলক্ষ্যে মৃত্যুর উপকার বা আপনার কভারেজ যোগ করতে পারে। খারাপ জিনিস নয়!

প্রিমিয়াম রাইডার ছাড়: আপনি যদি কাজ করে / আয়ের উপার্জনের অক্ষমতার ফলশ্রুতিতে অক্ষম হয়ে যান তবে আপনার কভারেজ কার্যকর থাকা অবস্থায় এই ছাড়টি আপনাকে প্রিমিয়াম প্রদান থেকে ছাড় দিবে! পলিসি এবং বীমা সংস্থাগুলির মধ্যে বিস্তর পার্থক্য রয়েছে তাই এই রাইডারের সাথে বিশদে শয়তানরা।

পারিবারিক ইনকাম বেনিফিট রাইডার: বীমাকারীর মৃত্যু ঘটলে এই রাইডার পরিবারের জন্য নির্দিষ্ট সময়কালের জন্য ইনকাম সরবরাহ করে।

এক্সিলারেটেড ডেথ বেনিফিট রাইডার: একটি বীমা প্রদানকারী যা একটি টার্মিনাল অসুস্থতায় ধরা পড়ে সে বেস পলিসির মৃত্যুর উপকারের 25-40 শতাংশ লাভ করবে (সিদ্ধান্ত বীমা সংস্থা এবং বীমা সংস্থার মধ্যে নেওয়া হয়)। এটি আপনার আর্থিক বা জীবনযাত্রার জীবনযাত্রার ভিত্তিতে মৃত্যুর উপকারকে হ্রাস করবে, এই চালকটিকে হালকাভাবে নেওয়া উচিত নয় এবং গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত।

দীর্ঘমেয়াদী যত্ন রাইডার: যদি বীমাকারীর স্বাস্থ্য কোনও নার্সিংহোমে থাকতে বা বাড়িতে যত্ন নিতে বাধ্য হয় তবে এই রাইডার মাসিক প্রদান করতে পারে।

6) মেডিকেল পরীক্ষা:
এই বিভাগটি আপনাকে ভীতি প্রদর্শন করতে নয়, তবে মানসিকভাবে (এবং সম্ভবত শারীরিকভাবে) চিকিত্সা পরীক্ষার জন্য একটি প্রস্তুত করা যাতে আপনি কীভাবে প্রত্যাশা করবেন বুঝতে পারবেন এবং সর্বোচ্চ সম্ভাব্য মৃত্যুর সুবিধা পাওয়ার সময় সর্বনিম্ন সম্ভাব্য প্রিমিয়াম পেতে পারেন। আপনি যদি নিয়মিত পরিশ্রম করেন এবং স্বাস্থ্যকর খাদ্যাভাস বজায় রাখেন তবে এটি সত্যিই উদ্বেগের বিষয় হওয়া উচিত নয় (নোট আমি বলেছিলাম অভ্যাস এবং ডায়েট নয়। ডায়েটগুলি দীর্ঘ মেয়াদে কাজ করে না)।

অনেক বীমা পলিসির জন্য পরীক্ষাটি বাধ্যতামূলক। অনেক মেয়াদী বীমা একটি প্রয়োজন হয় না তবে একটি ন্যূনতম মৃত্যু বেনিফিট এবং / বা বৃহত্তর প্রিমিয়ামের প্রত্যাশা করে। পরীক্ষার ধারণাটি কেবল আপনি বীমাযোগ্য কিনা তা দেখার জন্য নয় তবে তারা বীমা প্রদানকারী / নীতিমালিকাকে কতটা বিল দেবে তাও দেখার জন্য। পরীক্ষাটি একজন “প্যারামেডিক্যাল” পেশাদার দ্বারা করা হয় যা বীমা মালিক দ্বারা নিযুক্ত স্বতন্ত্র ঠিকাদার যারা হয় আপনার বাসভবনে আসে বা এমন কোনও অফিসে রয়েছে যেখানে আপনি / বীমাকারী দেখেন। তারা লাইসেন্সপ্রাপ্ত কেয়ারগিয়ারস তাই তারা কী কী সন্ধান করতে পারে তা বুঝতে পারে! এটি অবশ্যই আপনার ডাক্তার দ্বারা সরবরাহ করা উচিত এবং আপনার দ্বারা অনুলিপিগুলি সরবরাহ করা উচিত নয়। টিআইপি: “প্যারামেডিকাল” প্রকল্পটি হ’ল বীমা কোম্পানিকে আপনার প্রিমিয়ামগুলি বাড়ানোর কারণ দেওয়া হয় যাতে জিজ্ঞাসা করা হয়নি এমন কোনও বিবরণ দেবেন না।

প্রাথমিক অংশ (যা পার্ট 1 বা পার্ট এ নামে পরিচিত) এজেন্টের কাছ থেকে বা আপনার কাছ থেকে পূর্ণ। পার্ট 2 / বি প্যারামেডিকাল বা ডাক্তার অংশ। সেরা বাজি হ’ল আপনার এজেন্ট এমন কোনও প্যারামেডিকেলের সাথে যোগাযোগ করা যা আপনার জন্য সহজ পরীক্ষার জন্য মোবাইল পরীক্ষায় বিশেষজ্ঞ। পরীক্ষাটি alচ্ছিক নয় যাতে এটি হ্যাঁ বা না কোনও বিষয় নয় তবে কখন এবং কোথায়। এই সম্পূর্ণ পরীক্ষাটি আপনার পিরিয়ড ব্যতীত আর কিছু খরচ করবে না তাই মুহুর্তটি তৈরি করুন, জীবন বীমা অত্যন্ত গুরুত্বপূর্ণ!

প্যারামেডিকাল / চিকিত্সক আপনার চিকিত্সার ইতিহাস (প্রশ্ন), উচ্চতা এবং ওজনের শারীরিক পরিমাপ, রক্তচাপ, হার্টবিট, রক্ত ​​এবং মূত্র গ্রহণ করবে। বয়স এবং কভারেজের পরিমাণ অনুসারে অতিরিক্ত পরীক্ষাগুলি পৃথক হবে (হ্যাঁ, মৃত্যু বেনিফিট আরও জটিল হবে = আরও পরীক্ষাগুলি সরবরাহ করতে হবে)। এখন যদি কভারেজটি যথেষ্ট পরিমাণে হয় তবে বীমা ক্যারিয়ার কোনও প্যারামেডিকাল প্রেরণ করতে না পারে তবে আপনাকে পরীক্ষা করার জন্য একজন প্রকৃত মেডিকেল ডাক্তার প্রয়োজন। স্পষ্টতই, এটি বীমা ক্যারিয়ার থেকে পছন্দসই তাই আমার পরামর্শটি আগে মনে রাখবেন! এই পরীক্ষায় এমনকি ট্র্যাডমিল পরীক্ষা এবং অতিরিক্ত পাগল পরীক্ষারও অন্তর্ভুক্ত থাকতে পারে যাতে আপনি এই উল্লেখযোগ্য পরিমাণ এবং নিম্ন প্রিমিয়ামের জন্য যোগ্য হন কিনা তা দেখতে। ফ্লিপ দিকে, যদি আপনি একটি কম বীমা পলিসি বেছে নেন, আপনার কেবলমাত্র একটি প্যারামেডিক্যাল করার সহজ পরীক্ষা রয়েছে যা আগে বলেছিল কোনও অতিরিক্ত পরীক্ষা ছাড়াই।

তারা যা খুঁজছেন: প্যারামেডিকাল / চিকিত্সকরা আপনার জীবন উন্নত করতে পারে এমন স্বাস্থ্যের অবস্থার সন্ধান করছেন। মনে রাখবেন, বীমা সংস্থাগুলি এখানে একটি সংস্থা তৈরি করতে এসেছেন এবং যদি আপনি দায়বদ্ধ হন তবে এটি বিপদ হতে পারে যে তারা প্রিমিয়াম নিতে বা বাড়াতে চান না এমন বিপদটি সহনীয় earn মূত্র এবং রক্তের পরবর্তীটি দেখতে প্রয়োজনীয়:

  • লিভার / কিডনির অসুস্থতা
  • ডায়াবেটিস
  • রোগ প্রতিরোধ ক্ষমতা
  • প্রোস্টেট নির্দিষ্ট অ্যান্টিজেন (পিএসএ)
  • কোকেনের মতো ড্রাগ টেস্ট

ফলাফলগুলির অনুলিপি পেতে অনেক সময় আপনি জিজ্ঞাসা করতে (অবশ্যই লিখিত অনুরোধ করতে সক্ষম হবেন) তবুও অনেক বীমা সংস্থা স্বয়ংক্রিয়ভাবে এটি করবে। অনেক সময় তারা অস্বাভাবিকতা সন্ধান করতে চলেছে তবে এটি সাধারণত কোনও সমস্যা নয় এবং কেবলমাত্র আপনার স্বাস্থ্যসেবা পেশাদারের সাথে ফলোআপের জন্য কথা বলুন (প্রত্যাহার করুন: বীমা সংস্থা শিখতে সক্ষম হতে “পরীক্ষামূলক দন্ত শঙ্কু” দিয়ে এই পরীক্ষাগুলি দেখবে) হুমকি কি)। আন্ডাররাইটারগুলি পরীক্ষার ফলাফল এবং অ্যাপ্লিকেশন পরীক্ষা করবে (অংশ 1 / এ প্রত্যাহার করুন? ভাল, তাদের আপনার মিথ্যা আছে কিনা তা দেখতে হবে) এবং প্রিমিয়ামের পরিমাণ নির্ধারণ করবে। ধূমপায়ীরা বেশি ব্যয় করে; আপনার নিজের শরীরে যে কোনও নিকোটিনই কেবল ধূমপায়ীকে দেখবেন, এমনকি তা কেবল সামাজিকভাবে।

প্রিমিয়ামটি আপনার সাথে মেলে এমন একটি বিভাগের মাধ্যমে নির্ধারিত হয় really এটি কীভাবে বিমা সরবরাহকারীকে পরিবর্তনশীল তার উপর নির্ভর করে তবে থাম্বের বিধিটি যদি আপনি বেশি ঝুঁকিপূর্ণ হন তবে আপনি বেশি প্রিমিয়াম প্রদান করেন। আপনি যদি স্ট্যান্ডার্ড ঝুঁকি হন তবে আপনি একটি সাধারণ প্রিমিয়াম প্রদান করতে পারেন, এবং আপনি যদি একটি প্রিয় ঝুঁকি হন তবে আপনি কম প্রিমিয়াম প্রদান করতে পারেন।

পরীক্ষার পরে চূড়ান্ত উক্তিটি পাওয়ার পরে কভারেজটি অস্বীকার করা সম্ভব তবে এটি মনে রাখবেন: ফলাফলগুলি এমআইবি গ্রুপের ডাটাবেসের (মেডিকেল ইনফরমেশন ব্যুরো) অংশ হয়ে যাবে। সুতরাং সাত দশক এটি ডাটাবেসে হতে চলেছে। তাদের নিবন্ধে নীচে অন্তর্ভুক্ত যা তাদের সাইটে বার্ষিক (ক্রেডিট চেকের মতো) একটি নিখরচায় প্রতিবেদন দেওয়া সম্ভব হয়।

আমি আশা করি আপনি এটি বুঝতে কত গুরুত্বপূর্ণ। এটি দুর্দান্ত ব্যবহারের মতো মনে হতে পারে তবে সবচেয়ে শক্ত অংশটি আপনার পক্ষে কী ধরণের নীতিমালা সঠিক তা চয়ন করা choosing এটি কখনও কখনও আপনার এজেন্টের সাহায্যে করা হয়। দীর্ঘমেয়াদে, প্রত্যেকে আলাদা হয় এবং প্রত্যেকের নিজের অবস্থার বিশ্লেষণ করা উচিত এবং আপনার সুবিধাভোগীদের প্রয়োজন। আপনি যদি আমাদের সাথে না থাকতেন তবে কী ঘটবে তা যদি আপনার প্রিয়জনের জন্য সামান্যতম উদ্বেগও থাকে তবে আপনাকে জীবন বীমা বিবেচনা করতে হবে। আপনি এবং আপনার নিকটতম এবং সবচেয়ে প্রিয়জন আপনি বা সেই ব্যক্তি কতটুকু পান তা নির্বিশেষে coveredাকা পড়ে গেলে আপনি সত্যিই স্বস্তি বোধ করতে পারেন। অনেকের বিশ্বাস যে তাদের প্রিয়জনদের মৃত্যু বেনিফিটের প্রয়োজন নেই কারণ পরিস্থিতি যাই হোক না কেন (“তারা বেঁচে থাকার জন্য যথেষ্ট নগদ উপার্জন করেন” এটিই জীবন বীমা থেকে আমি শুনেছি বৃহত্তম কারণ), এটি কখনও কখনও একটি সাধারণ চূড়ান্ত অঙ্গভঙ্গি হয় ” আমি আপনাকে ভালোবাসি “বা তাদের আপনার জীবনের অংশ হওয়ার জন্য প্রশংসা।

আমি আশা করি আমি আপনাকে লাইফ ইন্স্যুরেন্সে নির্দেশ দিতে সক্ষম হয়েছি এবং আপনার যদি কোনও অতিরিক্ত প্রশ্ন থাকে তবে দয়া করে আমাকে ইমেল করতে দ্বিধা করবেন না।

Updated: May 8, 2020 — 11:37 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *