সামাজিক মিডিয়া বিপণন – ফেসবুক, টুইটার, ডিজ

3 টি বড় সার্চ ইঞ্জিনে (গুগল, ইয়াহু, এমএসএন) আপনার সংস্থা বা ব্যক্তিগত ওয়েবসাইট র‌্যাঙ্ক করা আপনার বিক্রয় বাড়াতে এবং আপনার সংস্থাকে বাড়ানোর সবচেয়ে দ্রুত এবং সর্বোত্তম উপায়। অনেক সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও) সংস্থাগুলি স্থায়ী পরিষেবার জন্য একটি আর্ম-এ-লেগ চার্জ করে, যখন আপনি ব্যয়ের একটি অংশের জন্য নিজেকে অনেক কাজ করতে পারেন।

আপনার ব্যবসায়ের অনলাইন বিপণন আপনার পক্ষে উপলব্ধি করার চেয়ে সহজ এবং আরও উল্লেখযোগ্যভাবে সস্তা che নিখরচায় ইন্টারনেট বিপণন সরঞ্জাম ব্যবহার করে এবং বিনামূল্যে সামাজিক মাধ্যমগুলিকে মূলধন যোগানের মাধ্যমে আপনি সহজেই আপনার সাইটে ট্র্যাফিক চালিয়ে নিতে পারেন এবং বিনা ব্যয়ে এবং খুব অল্প সময়ের জন্য আপনার গ্রাহকদের সাথে যোগাযোগ করতে পারেন। অনলাইন সামাজিক সাইটের মতো ফেসবুক, টুইটার এবং ইউটিউবকে বৈধ ইমেল অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড ছাড়া আর কিছুই লাগবে না এবং আপনার ব্যবসাকে লক্ষ লক্ষ সম্ভাব্য ক্লায়েন্টকে ফ্রি অ্যাক্সেস দেয়। Digg এবং StumbleUpon এর মত সামাজিক বুকমার্কিং ওয়েবসাইটগুলি আরও কয়েকটি নিখরচায় সংস্থান যা আপনার পণ্য বা বার্তা যেমন দাবানলের আগুন ছড়িয়ে দেবে।

সোশ্যাল মিডিয়া, যা ওয়েব ২.০ হিসাবে পরিচিত, বাচ্চাদের পক্ষে আর নেই। চটকদার প্রোফাইল এবং যুবক প্রতিষ্ঠাতা দ্বারা ঠকাবেন না; অনলাইন নেটওয়ার্কিং এখন অনেক বিপণন এবং বিজ্ঞাপন প্রচারের পিছনে চালিকা শক্তি। উদাহরণস্বরূপ, স্টারবাক্স ক্লায়েন্টদের কাছ থেকে সরাসরি প্রতিক্রিয়া পেতে এবং তাদের নতুন পণ্যগুলিতে আপডেট করার জন্য টুইটার ব্যবহার করে।

প্রায় সমস্ত ওয়েব ২.০ ব্যবহারকারীর বয়স ১৮-৩৪ বছর বয়সের মধ্যে এবং মাইস্পেস এখনও অল্প বয়স্ক শ্রোতাদের সাথে নিয়ে আসে, ফেসবুক, স্কুইডু, পাশাপাশি লিঙ্কডইন একটি উদ্ভাবনী উপায়ে ক্রয় জনসাধারণের কাছে পৌঁছানোর জন্য দুর্দান্ত। এই ফ্রি নেটওয়ার্কগুলির সর্বোত্তম অংশটি হ’ল এগুলি অন্তর্নির্মিত ব্লগ, ছবি এবং ইমেল অ্যাপ্লিকেশনগুলিকে অন্তর্ভুক্ত করে। এগুলি সেই সংস্থানগুলি যা আপনার বার্তা পৌঁছে দেওয়ার এবং দর্শকদের আপনার সাইটটিতে পুনর্নির্দেশকে আরও সহজ করে তোলে।

সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাকাউন্ট সেটআপ করার সময় কেবল দুটি সহজ বিষয় মনে রাখা উচিত: আপনার প্রোফাইলের নামের মূল শব্দগুলি ব্যবহার করুন এবং আকর্ষণীয় প্রোফাইল চিত্র ব্যবহার করুন। আপনার প্রোফাইল ইমেজটি গ্রাহকরা ইন্টারনেট সার্ফিং করার সময় বা আপনার ইন্টারনেট বন্ধুত্বের বিষয়টি বিবেচনা করার সময় প্রথম দেখতে পাবেন ” আপনার প্রোফাইল পিকচারটি আপনার লোগো হতে পারে, তবে কিছু ক্ষেত্রে ব্যবসায়িক না হয়ে কোম্পানির সিইও হিসাবে অ্যাকাউন্ট স্থাপন করা ভাল। উদাহরণস্বরূপ, আপনি যদি একজন ফটোগ্রাফার হন তবে আপনার সেরা কাজের উদাহরণ সহ একত্রে একটি ফ্লিকার প্রোফাইল স্থাপন করা আপনার পক্ষে উপযুক্ত। ব্যক্তি হিসাবে একটি নিখরচায় অ্যাকাউন্ট স্থাপন করে, আপনি আসন্ন প্রকল্পগুলিতে আপনার চাকরি সম্পর্কে ব্লগ করতে পারেন, আপনার এন্টারপ্রাইজ সম্মেলনের চিত্র পোস্ট করতে পারেন এবং আরও ব্যক্তিগত স্তরে ইন্টারেক্ট করতে পারেন। ডেটা দেখায় যে একটি নির্দিষ্ট পরিমাণ বিশ্বাস ইতিমধ্যে একটি সোশ্যাল নেটওয়ার্কিং’বাড্ডিকে দেওয়া হয়েছে, ‘সেই বিশ্বাস কেবল তখনই সমৃদ্ধ হয় যখন কোনও সংস্থার পরিবর্তে কোনও ব্যক্তির সাথে মিথস্ক্রিয়া হয়।

সামাজিক প্রোফাইল সেট আপ করা, এটি ফেসবুক, ইউটিউব বা টুইটারের বিষয়েই হোক না কেন “সাইন ইন” ট্যাবের নিকটে সাধারণত “সাবস্ক্রাইব” ট্যাব (বা “কানেক্ট” ট্যাব) সন্ধান করা জড়িত। আমি আপনার কোম্পানির ইমেল ব্যবহার বা আপনার ব্যবসায়ের নাম ব্যবহার করে একটি ফ্রি জিমেইল অ্যাকাউন্ট সেট আপ করার পরামর্শ দেব।

প্রোফাইল ইউটিউব এবং টুইটার বিকাশ করার সময়, আপনাকে অবিলম্বে একটি ব্যবহারকারীর নাম জিজ্ঞাসা করা হবে। আপনার মূলত এখানে দুটি পছন্দ রয়েছে: আপনার কোম্পানির নাম ব্যবহার করুন বা একটি অনুকূলিত কীওয়ার্ড নাম ব্যবহার করুন। কোন শিরোনামগুলি আরও ট্র্যাফিকের দিকে টানবে তা নিয়ে গবেষণা করতে নিখরচায় ইন্টারনেট সরঞ্জাম যেমন ওয়ার্ডট্র্যাকার এবং গুগল কীওয়ার্ড ব্যবহার করুন। যদি আপনার ব্যবসায়ের নামটি অনুকূলিত হয়, তবে আপনি উভয় বিশ্বের সেরা পেয়েছেন। এই সামাজিক প্রোগ্রামগুলিতে ক্লায়েন্ট আপনাকে যেভাবে আবিষ্কার করবে তা মনে রাখবেন। যখন কোনও ব্যক্তি নতুন বন্ধুবান্ধবদের অনুসন্ধান করবে, ‘তারা প্রোফাইলগুলি খুঁজে পেতে একটি মূল শব্দ প্রবেশ করবে। উদাহরণস্বরূপ, যদি কোনও মাইস্পেস ব্যবহারকারী কোনও অ্যারিজোনা কার্ডিনালের প্রেমিক খুঁজছেন, তারা অ্যারিজোনা কার্ডিনালস কীওয়ার্ডটি টাইপ করবেন। আপনার যদি কেবল কার্ডিনালের পোশাক বিক্রি করার মতো ব্যবসা ঘটে থাকে তবে এই মূল শব্দটি ব্যবহার করা আপনার পক্ষে অত্যন্ত ফলদায়ক।

গ্রাহক নামের প্রাপ্যতার জন্য একযোগে একাধিক সামাজিক নেটওয়ার্ক চেক করতে নিখরচায় অনলাইন সরঞ্জাম চেকইউজারনেমস.কম ব্যবহার করুন। এই ওয়েবসাইট থেকে আপনি আপনার কীওয়ার্ড অনুকূলিত প্রোফাইলের নামটি পরীক্ষা করতে পারেন এবং দ্রুত এবং সহজেই অনেক অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে পারেন।

আপনার ব্যক্তিগত তথ্য পূরণ করার সময় হলে খুব বেশি পেশাদার হবেন না। আপনার সংস্থার বার্তা পৌঁছে দেওয়ার সাথে এটিতে কিছু মজা করুন। মাইস্পেসে আপনার ব্যক্তিগত তথ্য আপডেট করতে সক্ষম হতে আপনাকে আপনার পর্দার শীর্ষে “প্রোফাইল” ট্যাবটির অধীনে “প্রোফাইল সম্পাদনা করুন” এ যেতে হবে। এই পৃষ্ঠাটি থেকে আপনি আপনার প্রোফাইলের চেহারা পরিবর্তন করতে এবং আপনার “আমার সম্পর্কে” বিভাগে যুক্ত করতে সক্ষম হবেন।

আপনার অ্যাকাউন্ট তৈরির পরে, আপনার প্রোফাইলটি স্বয়ংক্রিয়ভাবে প্রমাণীকরণ করতে আপনার ইমেলটি দেখতে হবে। স্পষ্টতই, আপনি অবশ্যই বাইরে এসে সমস্ত নেটওয়ার্ক জুড়ে আপনার পণ্য পোস্ট করার পরামর্শ দেওয়া হচ্ছে না। এটি প্রতিটি স্তরের প্রতিটি ব্যবহারকারী দ্বারা অবরুদ্ধ এবং প্রত্যাখ্যান করার দুর্দান্ত উপায়।

আপনার প্রোফাইলগুলি তৈরি এবং কাস্টমাইজ হওয়ার সময়ে, কাজে ফিরে আসার সময় time মনে রাখবেন, আপনি প্রতিটি সামাজিক নেটওয়ার্কিংয়ে একটি অ্যাকাউন্ট পেতে পারেন এবং আপনার ওয়েবসাইটটিতে ট্র্যাফিক চালানোর জন্য প্রত্যেককেই অনুকূলিত করতে পারেন। আপনার যত বেশি নিখরচায় প্রোফাইল রয়েছে, তত বেশি সুযোগ আপনি নিজেরাই সার্চ ইঞ্জিন রিপোর্ট পৃষ্ঠাগুলিতে (এসইআরপিএস) শীর্ষে স্থান পাবে।

মাইস্পেস হ’ল “শক-অ্যান্ড বিস্ময়কর” একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম। অনুসন্ধান ইঞ্জিন গুরু এখনও ফ্রি মিডিয়ামের সাথে সাধারণত পরিষ্কার থাকে। তবে আপনি যদি অল্প বয়স্ক লোককে টার্গেট করছেন, ব্যান্ড বা গেমিং পণ্যদ্রব্য রাখুন, এটি সেরা নিখরচায় সংস্থান। পাইজামের মতো সরঞ্জামগুলি আপনাকে ফ্লেয়ার দিয়ে আপনার সাইটটি তৈরি করতে সহায়তা করতে পারে। আপনার নিজের প্রোফাইল বিপণন করতে “বন্ধুদের” এ পৌঁছাতে আপনার কিছু ইমেল বিপণন ক্ষমতা ব্যবহার করুন। আপনার বার্তা পৌঁছে দেওয়ার জন্য দুর্দান্ত শিল্পকর্ম, ভিডিও এবং ফটো ব্যবহার করুন। মাইস্পেস একটি চাক্ষুষ মাধ্যম, এবং আপনি এটি আপনার সুবিধার জন্য ব্যবহার করতে পারেন। আপনার সাইটে ট্র্যাফিক পুনঃনির্দেশ এমন ব্যানার ব্যবহার করুন। আপনার ছবিতে প্রতিটি ছবি, ভিডিও এবং শিল্পের টুকরোতে হাইপারলিঙ্কগুলি এম্বেড করুন যা ট্রাফিকটিকে আপনার সাইটে ফিরিয়ে আনবে।

আপনার বাজারের ক্লায়েন্ট সন্ধানের জন্য, “বন্ধুদের অনুসন্ধান করুন” তে “বন্ধুরা” ট্যাবটি অনুসরণ করুন যেখানে বয়স, লিঙ্গ, স্থান এবং এমনকি অনুসারী অনুসারে অনুসন্ধান করা সম্ভব। আপনার সাইটে ফিরে একাধিক লিঙ্ক সহ আপনার প্রোফাইল তৈরি করুন।

মাইস্পেসে বিজ্ঞাপনটি প্রোফাইল সেটআপ করার মতোই সহজ, এমনকি এটি যদি নগদ কিছুটা হলেও লাগে তবে এটি আপনার সাইটে ট্র্যাফিক নিয়ে আসবে। ফেসবুক বিজ্ঞাপন তৈরি করা হয়েছে যাতে আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ আপনার বিজ্ঞাপন দেখছে allow আপনি এটিকে তৈরি করেন, কে এটি দেখতে পাবে ঠিক তা বেছে নিন, ঠিক কতটা অর্থ ব্যয় করতে প্রস্তুত এবং বিজ্ঞাপনের সময়সীমাও। আপনি কীভাবে আপনার বিজ্ঞাপনটি শব্দটি ব্যবহার করেন, কী কী ফটো বা লোগো ব্যবহার করেন এবং নগদ অর্থ ব্যয় করতে আপনি প্রস্তুত হন smart সপ্তাহান্তের দিনগুলির তুলনায় সাপ্তাহিক ছুটির দিনগুলি অনন্য ফলাফল প্রকাশ করবে তা মনে রেখে, আপনার সংখ্যাগুলি ঘন ঘন পরীক্ষা করুন।

social

আপনি এই সামাজিক নেটওয়ার্কগুলিতে “বন্ধু” সুরক্ষার পরে, তাদের কিছু এবং আপনার পছন্দসই কিছু বলা খুব সহজ হতে পারে না। উদাহরণস্বরূপ, আসুন আমরা বলি যে আপনার একটি নতুন পণ্য আসছে, বা একটি ছাড়যুক্ত বিশেষ। কেবল মাইস্পেসে একটি বুলেটিন জমা দিয়ে, একটি ব্লগ রচনা করে, বা ফেসবুকে একটি নোটিশ পোস্ট করে, আপনি একই সাথে আপনার সমস্ত গ্রাহকদের কাছে পৌঁছাতে পারেন। যতবারই আপনি আপনার সাইটটিকে কোনওভাবে আপডেট করেন, আপনার ক্লায়েন্টদের জানাতে হবে। আপনার এবং আপনার ওয়েব 2.0 “বন্ধুদের মধ্যে জিনিসগুলি ইন্টারেক্টিভ এবং ব্যক্তিগত রাখার একটি দুর্দান্ত উপায়। আপনার ওয়েবসাইটে কোনও লিঙ্ক এম্বেড করে এবং কিছু বুকমার্কিং বিকল্পগুলি বিবেচনা করে আপনি নিজের সামাজিক বিপণনটিকে পরবর্তী স্তরে নিয়ে যাচ্ছেন।

মাইস্পেস এবং ফেসবুকের মতো সামাজিক মাধ্যমের ফটোগ্রাফ, ভিডিও, গসিপ এবং প্রথম এবং সর্বাগ্রে, প্রশ্নকারী এবং ব্যক্তিত্ব পরীক্ষার ছড়িয়ে দেওয়ার জন্য একটি দুর্দান্ত পদ্ধতি রয়েছে। লিঙ্ক বাইটিং নামে পরিচিত একটি সোজা এসইও কৌশল ব্যবহার করে আপনি আপনার সাইটে দর্শকদের চালিত করতে পারেন। আপনার “বন্ধুবান্ধব “কে প্রশ্নবিদ্ধার পূরণ এবং তাদের বন্ধুদের কাছে প্রেরণে প্রলুব্ধ করুন এবং পুরো চক্রটি নেটওয়ার্ক জুড়ে চলবে। এটি একটি সামান্য পদ্ধতির মতো উপস্থিত হতে পারে তবে একটি ছোট কুইজ বা প্রশ্নকারী তৈরি করা আপনার কল্পনার চেয়ে আরও বেশি লোকের কাছে পৌঁছে যাবে।

এটি এমনভাবে অনন্য যে এটি আপনাকে খুব অযথা না করে নিজের অবস্থানকে ধারাবাহিকভাবে আপডেট করতে দেয়। টুইটারের পুরো উদ্দেশ্যটি হ’ল আক্ষরিকভাবে আপনার “বন্ধুবান্ধব” কে জানাতে দিন যে আপনি প্রতিদিনের প্রতিটি সেকেন্ডে করছেন। জনপ্রিয় সংবাদ বা কোনও সংস্থার ইভেন্ট সম্পর্কে আপনি কীভাবে অনুভূতি বোধ করছেন তা গ্রাহকদের জানান। খুব পেশাদার হবেন না, তবে আপনার “বন্ধুদের” কাছে একটি স্থির ভিত্তিতে শিথিল এবং তথ্যমূলক বার্তা প্রেরণ করুন। এম্বেড হাইপারলিঙ্কগুলি আপনার সাইটে, বা আপনার জমা দেওয়া কোনও বর্তমান সাইটে।

ইউটিউব হ’ল অন্য একটি বিনামূল্যে সামাজিক সাইট যা দ্রুত এসইও গুরুগুলির স্বপ্ন হয়ে উঠেছে এবং এটি আরও কিছুটা প্রযুক্তিগত জ্ঞান নিতে পারে, এটি আপনার সেরা নিখরচায় বিপণনের সরঞ্জাম হতে পারে। একটি সংক্ষিপ্ত ভিডিও চিত্রায়িত করা, বা সঙ্গীত সহ একটি দ্রুত স্লাইডশো নিক্ষেপ করা এবং আপনার ওয়েবসাইটে লোককে নির্দেশিত একটি লিঙ্ক যুক্ত করা, আপনার যা করতে হবে তা সমস্ত কাজ। ভিডিওটি কী সম্পর্কে রক্ষণাবেক্ষণ করা যায় এবং প্রায় তিন মিনিটের মধ্যে এটি যত তাড়াতাড়ি তা গুরুত্বপূর্ণ নয়। ভিডিও সম্পাদনা করতে, সঙ্গীত যুক্ত করতে, একটি শিরোনাম এবং ক্রেডিট দেওয়ার জন্য কেবল আপনার উইন্ডোজ মুভিমেকার ব্যবহার করা সম্ভব। আপনার সাইটে একটি রেফারেন্স অন্তর্ভুক্ত নিশ্চিত করুন।

ভিডিওগুলি কীভাবে হয় এবং তা অবিরত থাকবে, চাহিদা অনুযায়ী এবং একটি সংক্ষিপ্ত এবং তথ্যবহুল তৈরি করা আপনার সাইটের জন্য দুর্দান্ত কাজ করবে। গুগল ট্রেন্ডস বা এমনকি ইয়াহু বাজ সম্পর্কে হট বিষয়গুলি কী তা জানতে এবং সেগুলি সম্পর্কে কথা বলার জন্য একটু গবেষণা করুন। আপনি যদি জুয়া খেলেন তবে একটি বিতর্কিত ভিডিও তৈরি করুন (বা ব্লগ)। আপনি যদি লোকদের আগ্রহী এবং কথা বলতে পারেন তবে আপনি অবশ্যই সেগুলিকে আপনার সাইটে পাবেন। এটি দর্শকদের আপনার মুভি বুকমার্ক করতে রাজি করতে পারে (বা ব্লগ) অন্যান্য ব্যক্তির সাথে বিতর্ক আলোচনা করতে।

ইউটিউব বিপণনের মূল কী আপনার সাইটের কীওয়ার্ড এবং লিঙ্কগুলির সাথে আপনার চলচ্চিত্রের বিবরণটি পূরণ করছে। আপনার ভিডিওটির একমাত্র অর্থটি পাওয়া যাবে এটি আপনি যে বিবরণ দিয়েছেন তা দিয়ে। আপনার ব্যবহৃত ভিডিও বিক্রয়কর্মীর মতো খুব বেশি শব্দ না করেই আপনার ভিডিও সম্পর্কে যা আছে বা আপনার সংস্থাটি কী তা সম্পর্কে বিশেষভাবে উল্লেখ করুন। আপনার ওয়েবসাইটের URL টি প্রথম কয়েক লাইনের মধ্যে থাকা শর্ত হিসাবে আপনার প্রয়োজন হিসাবে আপনার বিবরণ তৈরি করুন। এগুলি হ’ল প্রথম শব্দ যা কোনও দর্শক আপনার বর্ণনায় দেখতে পাবে। অপ্টিমাইজড কী শব্দগুলি ব্যবহার করে, যখন ব্যবহারকারীরা নিজেই গুগল বা ইউটিউবের মাধ্যমে ইউটিউব ভিডিওগুলি অনুসন্ধান করেন, আপনার চলচ্চিত্র সম্ভবত তালিকার শীর্ষে থাকবে। আপনার নিজের ভিডিওতে মন্তব্য করতে ভয় পাবেন না, বা বলটি ঘূর্ণায়মান হওয়ার জন্য কোনও বন্ধু বা কর্মীর কাছে মন্তব্য করুন।

মাইস্পেস এবং মেটা টিউবের মতো অন্যান্য ভিডিও ভাগ করে নেওয়ার সাইটগুলিতে আপনি যে ভিডিওগুলি তৈরি করেছেন সেগুলি পোস্ট করুন এবং এটি জানার আগে আপনার ভিডিওটি সম্ভবত আপনার ফেসবুক পৃষ্ঠা এবং ব্যবসায়িক ওয়েবসাইটের পাশাপাশি গুগলে র‌্যাঙ্ক করবে। আপনি যদি ট্র্যাফিক রিডাইরেক্ট করার জন্য বুদ্ধিমান লিঙ্কগুলির সাথে আপনার আন্তঃব্যক্তিক প্রোফাইল এবং চলচ্চিত্রের বিবরণগুলি একত্রিত করেন তবে আপনার সংখ্যাটি উপরে চলে যাওয়া লক্ষ্য করা উচিত।

ডিগ এবং স্টাম্বলআপনের মতো সাইটে প্রোফাইল তৈরি করা আপনার ফেসবুক এবং টুইটার অ্যাকাউন্ট তৈরি করার অনুরূপ। বুকমার্কিং সাইটগুলি আকর্ষণীয় ওয়েবসাইট, নিবন্ধ এবং ওয়েবসাইটগুলি সম্পর্কে শব্দ ছড়িয়ে দিতে ব্যবহৃত হয়। উদাহরণস্বরূপ, ডিগ-এ কোনও ব্যবহারকারী একটি গল্প পোস্ট করবেন যা ওবামার উদ্দীপনা প্যাকেজটি সম্পর্কে তিনি আকর্ষণীয় বলে মনে করেছিলেন। তিনি এটি তার সমস্ত বন্ধুদের কাছে “চিৎকার” করবেন, যেখানে তারা গাইডটিকে “খনন” করবে এবং তাদের বন্ধুদের কাছে নিয়ে যাবে। এই সংযোগটি যত বেশি ডিগ ব্যবহারকারী দেখবেন, ততই ওবামার এই পোস্টটি আরও দর্শক পাবেন। নিউ ইয়র্ক টাইমস ডিগ ব্যবহার করে কারণ ট্র্যাফিকটিকে নিজের ওয়েবসাইটে ফিরিয়ে আনতে এর তিন নম্বর সংস্থান রয়েছে। আপনি যদি ডিজির মতো সামাজিক বুকমার্কিং সাইটগুলির শক্তিকে বাড়িয়ে তুলতে পারেন তবে আপনি আপনার দর্শকদের আমূলভাবে উন্নতি করতে পারেন। এ কারণেই আপনি মাইস্পেসে কোনও ব্লগ, ইউটিউবে একটি চলচ্চিত্র বা আপনার ব্যক্তিগত বা সংস্থার ওয়েবসাইটে কোনও নিবন্ধ পোস্ট করার সময় এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনার পাঠকদের জন্য কিছু বুকমার্কিং বিকল্প অবশ্যই আপনাকে অন্তর্ভুক্ত করতে হবে।

আপনার ব্লগে বুকমার্কিং বিকল্পগুলি যুক্ত করা একটি সাধারণ পরিমাপের সাথে জড়িত। এটি একটি এম্বেড কোড যা আপনি সরাসরি আপনার কাজে লাগিয়ে দেবেন। কোডটি খুঁজে পেতে অ্যাডথিস.কমকে দেখুন এবং তারপরে আপনার বুকমার্কিং পছন্দগুলি কাস্টমাইজ করুন। বিভিন্ন বিভিন্ন বুকমার্কিং প্রোগ্রামগুলিতে অ্যাকাউন্ট তৈরি করতে এবং সহজেই এই অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেসের জন্য সোশ্যালমার্ক.কম হ’ল আরেকটি দুর্দান্ত ফ্রি রিসোর্স। এটি এমন একটি প্ল্যাটফর্ম যা আপনাকে একাউন্ট খুলতে বা একের পর এক আপনার ব্লগ যুক্ত করতে দেয় site

অনেক বিপণন সংস্থা নিযুক্ত একটি সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন কৌশল হ’ল আরএসএস ফিডগুলি বুকমার্কিংয়ের সাথে একত্রিত করা। (একটি আরএসএস ফিড হ’ল যে কেউ এটি গ্রহণের জন্য সাবস্ক্রাইব করেছেন এমন ব্যক্তিকে আপনার সামগ্রীতে ইন্টারনেট জুড়ে সিন্ডিকেট করার একটি পদ্ধতি)। আপনার কর্মচারীদের সবারই আপনার আরএসএস ফিডের সাবস্ক্রাইব করা উচিত। আপনি যে কোনও সময় কোনও নতুন ব্লগ বা নিবন্ধ পোস্ট করেন, সেগুলি স্বয়ংক্রিয়ভাবে জানানো উচিত। তাদের পদক্ষেপটি হ’ল বহু প্রশংসামূলক বুকমার্কিং ওয়েবসাইটগুলির মধ্যে একটি নির্বাচন করা, সেই ওয়েবসাইটটিতে আপনার সাইট পোস্ট করা এবং এভাবে তাদের ইন্টারনেট 2.0-এ “বন্ধু” শব্দটি ছড়িয়ে দেওয়া। যদি আপনার প্রতিটি কর্মী আপনার ব্লগটি শিকার করে তবে সার্চ ইঞ্জিনগুলির কাছে মনে হবে আপনার অবশ্যই প্রাসঙ্গিক এবং গুরুত্বপূর্ণ কিছু বলতে হবে। এটি কেবল আপনার ব্লগ এবং নিবন্ধগুলিতে আরও প্রাসঙ্গিকতা যুক্ত করবে।

সামাজিক বিপণন করার সময় কিছুটা বিবেচনা করা আপনার অনলাইন খ্যাতি এবং বিভিন্ন ব্যবহারকারীর অবস্থান। এই নিখরচায় ইন্টারনেট সরঞ্জাম ট্র্যাকার ডট কম ব্যবহার করে আপনি নিজেকে এবং পাশাপাশি বেশ কয়েকটি সামাজিক মাধ্যমটি পর্যবেক্ষণ করতে পারেন। যদিও এই আইটেমটি সম্পূর্ণ নিখরচায় নয়, যখন আপনার অনলাইন নেটওয়ার্কের পরিবেশটি জানতে হবে তখন তা কার্যকর হতে পারে। টুইটবিপ.কম একটি দুর্দান্ত নিখরচায় সংস্থান যা আপনাকে টুইটারে আপনার সম্পর্কে কারা কথা বলছে, তারা কী বলছে এবং কতবার তারা এটি বলছে তা ট্র্যাক করতে দেয়। সর্বশেষে, গুগল সতর্কতাগুলি ব্যবহার করে এবং এটি সেটআপ করা আপনার প্রতিযোগীদের খ্যাতি সনাক্ত করার পাশাপাশি আপনার অনলাইন খ্যাতিও পরিচালনা করে, আপনি যে কোনও সময় পুরোপুরি অবহিত থাকতে পারেন। আপনার শিল্পে কী নতুন, আপনার শিল্পের লোকেরা কী সম্পর্কে কথা বলছেন, তারা আপনার সম্পর্কে কী বলছেন এবং আপনার সামাজিক বিপণন কৌশলটি কতটা ভাল চলবে তা ঠিক রাখার জন্য এগুলি দুর্দান্ত সরঞ্জাম।

আপনি কীভাবে সর্বাধিক উপার্জন করবেন তা বুঝতে পারলে সামাজিক বিপণন একেবারে ফ্রি, সহজ এবং অবিশ্বাস্যরকম সহায়ক। যত তাড়াতাড়ি এটি এখনও একটি তাজা মাধ্যম, এবং এসইও গুরুরা কীভাবে এটির মূলধন তৈরি করতে শিখছেন, এই মৌলিক ক্রিয়াগুলি ব্যবহার করে আপনি যেখানে ট্র্যাফিকটি একেবারে মুক্ত রাখতে চান সেখানে চালাতে সক্ষম হবেন। কীডিং এবং কার্যকর সামাজিক কৌশলগুলি সম্পর্কে সোজা সামাজিক নেটওয়ার্কিং বিপণন গুগলিংয়ের মাধ্যমে আপনার গবেষণা করতে কিছুক্ষণ সময় নিন। আপনার পণ্যটির পরিচিতি পেতে মাইস্পেস, ফেসবুক, স্কুইডো এবং লিংকডইন এর মতো ওয়েবসাইটগুলি ব্যবহার করুন। সামাজিক বুকমার্কিং ওয়েবসাইটগুলি থেকে সর্বাধিক পান, আপনার নিজস্ব কর্মীরা তাদের অনলাইন প্রোফাইল এবং বুকমার্কিং সাইটগুলির মাধ্যমে আপনাকে যে সম্ভাবনা সরবরাহ করতে পারেন তা কাজে লাগান। সামাজিক যোগাযোগের বিভিন্ন স্বতন্ত্র দিক রূপান্তরিত করে, এবং সামাজিক কৌশলগুলি প্রয়োগ করে, আপনি অবশ্যই আপনার আয় বাড়তে দেখবেন। গুগল বা ইয়াহুতে আপনার ওয়েবসাইটের র‌্যাঙ্কটি দেখতে আরও কিছুটা সময় লাগতে পারে তবে সময়ের সাথে সাথে এটি সম্পূর্ণ নিখরচায় অনলাইন এসইও কৌশল আপনার উপকারে কাজ করবে।

তিনি সামাজিক নজরদারি কৌশল, সামাজিক বুকমার্কিং, আর্টসিল জমা দেওয়া এবং অসামান্য বিষয়বস্তুগুলিতে তার দৃষ্টি নিবদ্ধ করেন।

Updated: May 8, 2020 — 11:38 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *