সোশ্যাল মিডিয়া কী? সামাজিক নেটওয়ার্কিং থেকে লাভ করার একটি গাইড

এস এম একটি ছাতা শব্দ যা প্রযুক্তি এবং ক্রিয়াগুলি যা মানুষ একে অপরের সাথে অভিজ্ঞতা, ধারণা এবং তথ্য আলোচনা করতে ব্যবহার করে তা অন্তর্ভুক্ত করে। পদটি এখনও বিকশিত হচ্ছে। “সামাজিক মিডিয়া” শব্দটি প্রায়শই প্রযুক্তি, সামাজিক (বা মানব) মিথস্ক্রিয়াকে সংহত করে এবং শব্দ, চিত্র, ভিডিও এবং শব্দ – আরও ভাল নামে পরিচিত “ব্যবহারকারী উত্পাদিত সামগ্রী” নির্মাণের কার্যক্রমকে বোঝায় [ইউজিসির একটি উদাহরণ ভিডিওতে থাকবে ইউটিউব।]

সোশ্যাল মিডিয়া ওয়েব ফোরাম, ওয়েবলগস, উইকিস, পডকাস্ট, ভিডিও এবং ছবিগুলির মতো বিভিন্ন ধরণের রূপ নিতে পারে।

সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনগুলির উদাহরণ হ’ল গুগল গ্রুপ (উল্লেখ, সোশ্যাল মিডিয়া), উইকিপিডিয়া (উল্লেখ), মাইস্পেস (সোশ্যাল নেটওয়ার্কিং), ফেসবুক (সোশ্যাল নেটওয়ার্কিং), ইউমিও (সোশ্যাল নেটওয়ার্কিং এগ্রিগেশন), লাস্ট.এফএম (প্রাইভেট মিউজিক), ইউটিউব (সামাজিক নেটওয়ার্কিং এবং ভিডিও শেয়ারিং), সেকেন্ড লাইফ (ভার্চুয়াল রিয়েলিটি), ফ্লিকার (ফটো শেয়ারিং), টুইটার (সোশ্যাল নেটওয়ার্কিং এবং মাইক্রোব্লগিং) সহ জাইকু এবং পাওয়ারের মতো অন্যান্য মাইক্রোব্লগগুলি।

  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং (এসএমএম) কী?

এসএমএম হ’ল যেখানে আপনি সামাজিক মিডিয়া নেটওয়ার্কিং এবং ব্যবহারকারী-উত্পাদিত সামগ্রী প্রোগ্রামগুলি কোনও পণ্য, পরিষেবা বা সামগ্রীকে বাজারজাত করতে ব্যবহার করেন। এসএমএম সাধারণত লক্ষ্য দর্শকদের সাথে তাদের উদ্দেশ্যমূলকভাবে বিজ্ঞাপন দেওয়ার পরিবর্তে “কথোপকথন” উত্পাদন এবং জড়িত।

এসএমএম প্রচার এবং ভাইরাল সামগ্রী তৈরি করতে অন্তর্ভুক্ত করতে পারে যা ভোক্তাদের দ্বারা ভাগ করা উচিত। অনেক বিপণনকারী সামাজিক ওয়েবসাইটের উপর নিয়ন্ত্রণের অভাব নিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করে না তবে যখন সঠিকভাবে যোগাযোগ করা হয় তখন সামাজিক নেটওয়ার্ক পণ্য প্রচার প্রচার, স্থায়ী পরিচালনা বা কর্পোরেট ব্র্যান্ডিংয়ের জন্য অত্যন্ত কার্যকর চ্যানেল হতে পারে

  • কেন এটি এত জনপ্রিয় হয়ে উঠছে?

আমি অনুভব করি এটি কেবল কারণ এটি আমাদের প্রকৃত প্রকৃতিটি আয়না করে। আমরা প্রকৃতির দ্বারা গ্রেগরিয়াস এবং একবারের জন্য আমরা সহজেই পৌঁছাতে এবং নতুন এবং উত্তেজনাপূর্ণ উপায়ে যোগ দিতে প্রযুক্তি ব্যবহার করতে পারি। এটি এখনও এতটাই নতুন, এখানে নতুন সীমান্ত ঘন ঘন পপ আপ হয় এবং এটি কিছুটা 90 এর দশকের প্রাচীনতম ইন্টারনেট “সোনার রাশ” এর মতো

  • প্রতিটি সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট প্রতিটি এবং প্রতিটি উদ্যোক্তার জন্য?

তারা এগুলি ভাবতে পারে না, তবে এটি। আপনি অবশ্যই প্রতিদিন এটি করেন, এসএম অনলাইন কেবল প্রযুক্তিগতভাবে একই জিনিস প্রয়োগ করা হয়।

  • কোনও ব্যবসায়ীর মালিক কীভাবে নির্ধারণ করতে পারবেন যে কোন ওয়েবসাইটটি তাদের জন্য আদর্শ মিল?

ভাল প্রশ্ন. অনেক এসএম সাইট সমান নয়। আমি সাধারণত লোকদের “ধ্রুপদী বিপণন” ভাবার পরামর্শ দিই এবং ‘ফ্ল্যাশিং লাইট’গুলি আপনাকে বোকা বানাতে দেব না। সাইটটি বন্ধ করুন, সংলাপের উপর চাপ দিন। একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন, দেখুন কি হয়। অনর্থক এবং কাঁদতে শুরু করুন এবং আপনি শিহরণ পেতে যাচ্ছেন। পরিবেশের সংস্কৃতি’কে সম্মান করুন এবং আপনি ভাল করবেন। ক্রিয়াকলাপের এর একটি সুস্পষ্ট উদাহরণ এমন একটি সাইট যা “প্লেয়ার “কে দেখায় – আপনি অজ্ঞান হয়ে জানেন যে আপনি যদি বীমা বিক্রি করেন তবে সেই পরিবেশে আপনার খুব কঠিন সময় কাটাতে হবে।

  • আপনার এসএমএম সাইটগুলি শুরু এবং রক্ষণাবেক্ষণের জন্য কি কিছু “সেরা অনুশীলন” ব্যবস্থা রয়েছে? এবং আমি কীভাবে আমার জন্য সামাজিক যোগাযোগের কাজ করব?
  • সামাজিক মিডিয়া মার্কেটিং

অনেকগুলি সংস্থা পুরানো ম্যাক্সিমকে ভুলে গিয়েছে, “তাড়াহুড়ো করে কাজ করুন, আপনার অবসর নেওয়ার জন্য অনুশোচনা করুন …” ঠিক একই সতর্কতাটি সামাজিক নেটওয়ার্কিং বিপণনের তরঙ্গে উঠতে ছুটে আসা সংস্থাগুলিতে প্রয়োগ করা উচিত।

আপনি যদি কাজের জায়গায় কিছু শুনতে পান “আমাদের উচিত একটি সাইট থাকা উচিত,” বা “চলুন ফেসবুক একত্রিত করা,” আমি প্রস্তাব করি [শ্রদ্ধার সাথে] যে সম্ভবত আপনি কোনও ভুলের কথা বলতে চলেছেন।

এই কারনে…

  • পিছনের দিকটি দরিদ্র

আপনি আপনার সামাজিক মিডিয়া কৌশল নকশাকে পিছনে শুরু করছেন – এবং এটি সমস্যার দিকে পরিচালিত করবে।

অন্য যে কোনও ব্যবসায়ের প্রয়াসে আমরা কী অর্জন করতে চাই তা নির্ধারণ করেই শুরু করি। সামাজিক মিডিয়া প্রযুক্তিগুলি যাদুকরী নয়। তারা কেবল সরঞ্জামও। এটি সামাজিক নেটওয়ার্কিং বিপণনটি ট্রেন্ডি হিসাবে ছেড়ে দেওয়া এবং এটি কাজ করার কারণে এটি করার সময় এখন!

  • 4 টি মনে রাখার মতো বিষয়

(1) ইন্টারনেট মানুষের সম্পর্কে। আপনার আপনার শ্রোতাদের জানা দরকার। তাদের দক্ষতা, তাদের hangouts অনলাইন, তাদের পরিভাষা এবং আচরণগুলি বুঝুন। যদি আপনি ব্যবসায়িক ভ্রমণকারীদের টার্গেট করে থাকেন তবে উদাহরণ হিসাবে পর্যালোচনা এবং রেটিং সাইটগুলি বিবেচনা করুন। শুধু অনুমান করবেন না …

(২) শেষ হয়ে গেলে কী আলাদা হবে তা নির্ধারণ করুন। আপনার পরিকল্পনার “এখানে” এখানে। আপনি কি নিবিড় বোনা সম্প্রদায় বা মার্চেন্ডাইজ টেস্টিং গ্রাউন্ড তৈরি করতে চান? আপনার ক্রিয়াকলাপের পিছনে উদ্দেশ্য কী তা জানুন।

(৩) আপনি কোন ফলাফল এবং লক্ষ্য অর্জন করতে চাইছেন। শেষ ফলাফলটি এবং আপনি এটি কীভাবে পরিমাপ করবেন তা বিবেচনা করুন। একটি অস্পষ্ট বা ঝাপটায় শেষ ফলাফলটি যা নির্দিষ্ট করে তা নির্দিষ্ট করে না হিসাবে প্রায় খারাপ। সাফল্যকে আপনি কীভাবে পরিমাপ করবেন?

(4) কোন প্রযুক্তিটি বেছে নেবে। আপনি যখন অন্যদের শেষ করেন কেবল তখনই এই প্রশ্নের উত্তর দিন কারণ আপনি তখন স্বচ্ছতা এবং আত্মবিশ্বাসের সাথে জানতে পারবেন।

উপসংহারে, আপনি যদি এই নোটগুলির মধ্যে ক্লাসিক ব্যবসায়িক পরিকল্পনা এবং পরিচালন মৌলিক বিষয়গুলি স্বীকৃতি দেন তবে আপনি সঠিক হবেন। গেমটি পরিবর্তন হতে পারে তবে নিয়মগুলি এখনও একই। প্রথমে পরিকল্পনা করুন, তারপরে আত্মবিশ্বাসের সাথে কাজ করুন।

  • এই নতুন ধরণের বিপণন শিখতে কত সময় লাগবে?

আসল দক্ষতা বরং সহজ – আপনি সম্ভবত ইতিমধ্যে এগুলিকে আয়ত্ত করেছেন। আপনার যা শিখতে হবে তা হ’ল প্রক্রিয়া। এটি কিছুটা সময় নেয়, তবে সত্যিভাবে খুব বেশি দূরে নয়।

  • আমি যদি নিজের নেটওয়ার্কে আমন্ত্রণ জানাতে প্রচুর লোক না জানি?

ইস্যু নেই। এই প্রতিক্রিয়াটির সাথে সজ্জিত আপনি এমন ব্যক্তিদের গোষ্ঠীগুলি সনাক্ত করতে সক্ষম হবেন যারা আপনার সরবরাহগুলি চান। এর পরে আপনি তাদের অংশ নিতে আমন্ত্রণ জানাতে পারেন এবং আপনি নিজের সমস্যার জ্ঞান প্রমাণ করতে আপনি নিজের জ্ঞান এবং দক্ষতা শেয়ার করতে পারেন। এই ব্যক্তিদের সন্ধান করতে আপনার পছন্দের অনুসন্ধান ইঞ্জিনটি ব্যবহার করুন – কেবল টাইপ করুন বা সমস্যায় টাইপ করুন। মনে রাখবেন, লোকেরা যদি উত্তরটি জানত যে তারা খুঁজছেন না 🙂

আমাকে যখন জিজ্ঞাসা করা হয় তখন এটি মজার একটি বিষয়। আমরা এটি প্রতিদিন করি, যাতে লোকেরা মনে করে যে এটি অনলাইনে আলাদা। নিশ্চিত যে সংমিশ্রণে প্রযুক্তির একটি স্তর রয়েছে তবে এটি এখনও লোকজনকে জানতে পারে। পুরানো ম্যাক্সিম মনে রাখবেন, লোকেরা তাদের পছন্দ করে এবং বিশ্বাস করে এমন লোকদের কাছ থেকে কিনে।

What is Social Media

এসএমএম কেবল আপনাকে আরও দক্ষতার সাথে এটি করতে সক্ষম করে (বা আমি অনুমতি বলতে পারি)।

বেশিরভাগ ব্র্যান্ড সামাজিক নেটওয়ার্কগুলিতে প্রভাব ফেলতে ব্যর্থ হচ্ছে …

নফটনের আইন বলে: “আমরা সর্বদা নতুন যোগাযোগ প্রযুক্তির স্বল্পমেয়াদী প্রভাবকে অত্যধিক-অনুমান করি এবং আমরা তাদের দীর্ঘমেয়াদী প্রভাবগুলিকে মারাত্মকভাবে অবমূল্যায়ন করি” ” প্রতিটি ব্র্যান্ডের সেরা উপায়ে লাইনে থাকা উচিত, এর গ্রাহকগণকে জানুন এবং এই গ্রাহকদের কাছে তার অনলাইন অফারের সুবিধা সর্বাধিকতর করা উচিত।

প্রতিবেদন থেকে কিছু চমকপ্রদ তথ্য এখানে দেওয়া হয়েছে:

  • চমকপ্রদ সত্য:

() টিপিক্যাল ব্র্যান্ডযুক্ত সোশ্যাল মিডিয়া পৃষ্ঠায় মাত্র 6,494 জন বন্ধু রয়েছে। () বেশিরভাগ বিজ্ঞাপনদাতারা এখনও ব্র্যান্ডেড সামাজিক মিডিয়া পৃষ্ঠাগুলি তৈরি করছেন যা ব্যবহারকারীদের ইন্টারঅ্যাক্ট করার জন্য আমন্ত্রণ জানানোর চেয়ে সামগ্রী সম্প্রচার করে।
(*) “বেশিরভাগ বিজ্ঞাপনদাতারা কেবল সোশ্যাল নেটওয়ার্কের মধ্যে কীভাবে সঠিকভাবে বাজারজাত করতে পারবেন তা জানেন না” – বৃহস্পতিআরসার্ক

() আপনার এসএম পৃষ্ঠাগুলি প্রদত্ত বিজ্ঞাপনগুলির সাথে সামগ্রী প্রচার করার জন্য ভাইরাল বিজ্ঞাপনের উপর নির্ভর না করে প্রচার করা উচিত। ভাইরাল গুঞ্জন তৈরি করা আপনার কল্পনার চেয়েও বেশি কঠিন। () আপনার ওয়েবপৃষ্ঠায় ব্যবহারকারীদের অংশগ্রহণ করতে হবে। এমনকি প্রতিযোগিতার মতো সহজ সরল রূপগুলি প্রতিটি ব্র্যান্ডের পৃষ্ঠা দ্বারা অর্জিত বাডির সংখ্যা দ্বিগুণ করে।
(*) আপনার অবশ্যই সামাজিক নেটওয়ার্কের মাল্টিমিডিয়া প্রেমের প্রতি আবেদন জানাতে হবে। পণ্যগুলি কেন্দ্রিক ব্র্যান্ডযুক্ত ওয়েবপৃষ্ঠার চেয়ে মিডিয়া সামগ্রীতে ফোকাসযুক্ত ব্র্যান্ডযুক্ত ওয়েবপৃষ্ঠাটি দেখার জন্য সোশ্যাল নেটওয়াক্সরা দ্বিগুণ হয়ে আছেন।

  • অ-লেখক কীভাবে এই ধরণের বিজ্ঞাপন করেন?

এটি আসলে একটি সমস্যা উত্থাপন করা উচিত নয়। ‘নেট বিশাল এবং আমাদের প্রত্যেকের লেখক হওয়ার সুযোগ রয়েছে। এমনকি একজন পিসির প্রতিরক্ষার পিছনেও অনেক লোক মনে হয় কোনও হতবাক বা কাউকে “বায়ু ছড়িয়ে” অনুধাবন করতে সক্ষম।

আপনি ইমেল করতে পারলে এসএম করতে পারেন। আপনি যদি কথা বলতে পারেন তবে এসএম করতে পারেন।

  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং সাইটগুলিতে অর্থ প্রদানের জন্য জরিমানা থাকতে পারে?

সাধারণত না। আমি আপনাকে পরামর্শ দিচ্ছি যে প্রথমে এমন কোনও ওয়েবসাইট এড়ানো উচিত যা অর্থ প্রদানের জন্য অনুরোধ করে যতক্ষণ না আপনি সঠিকভাবে জানেন যে আপনি কী প্রদান করছেন তা। এখানে কয়েকটি চমত্কার ফি ভিত্তিক ওয়েবসাইট রয়েছে, তবে দুর্দান্তগুলিও একটি নিখরচায় সংস্করণ সরবরাহ করে – আপনি যে ইভেন্টটি চান সেখানে শুরু করুন। আপনি যে পরিমাণ বিনিয়োগের জন্য প্রস্তুত রয়েছেন তার ফলাফল নির্ধারণের অনুমতি দিন।

  • এমন কোনও সাইট রয়েছে যা আপনি ব্যবসায়ীদের জন্য সুপারিশ করবেন?

LinkedIn.com

  • আমাকে লিখতে হবে এমন প্রত্যেক ব্যক্তির সাথে যোগাযোগ রেখে কি আমাকে অবশ্যই দিনে কয়েক ঘন্টা সময় কাটাতে হবে?

আপনার ইন্টারনেট বিপণনে আপনাকে সময় এবং শক্তি বিনিয়োগ করতে হবে। আপনি এটি করেন না বা আপনার দলের মধ্যে এটি সম্পূর্ণরূপে আপনার সিদ্ধান্ত। তবে আপনি স্বভাবগতভাবে পৃথক এমন কোনও কিছুর “সেট ও ভুলে যান” সমাধান আশা করতে পারবেন না।

সাবধান হও. সংবেদনশীল বা ব্যক্তিগত তথ্য অনলাইনে দেবেন না। আপনি সর্বদা অদ্ভুত লোকের কাছে কোনও স্তরের সংস্পর্শে আসবেন। আমি কিছু খুব অদ্ভুত ইমেল এবং প্রস্তাব পেয়েছি, তবে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে এটি ব্যবসা, এবং যদিও আপনি অনলাইন ব্যক্তিগতকে “অনলাইন দক্ষতা” ব্যবহার করছেন এটি ব্যক্তিগতভাবে।

  • এই ওয়েবসাইটগুলিতে বিশেষজ্ঞ হিসাবে আমি কীভাবে আসব এবং কীভাবে এইভাবে “প্রকৃত” ব্যবসা করা সম্ভব?

হ্যাঁ. একটি পেশাদার প্রোফাইল প্রকাশ করুন। আপনি একজন দক্ষ এবং যথাযথভাবে কাজ করুন তা দেখান এবং আপনি এরূপ হিসাবে অনুভূত হবেন। আপনার নিজের পরিবারে বাচ্চাদের জন্মদিন উদযাপনের ক্লাউন হিসাবে আপনি সজ্জিত পরিবারের ফটোগুলি সমন্বিত। মনে রাখবেন, অনলাইন আপনার “বোকা” চিরকালীন এবং আপনাকে চিরকালের জন্য পীড়িত করবে। অনলাইন খ্যাতি এমন ক্ষেত্র যা আপনার সাবধানে চলতে হবে। এটি সামান্য বিষয়, তবে আমি কিশোর-কিশোরীদের বলি যে তাদের সামাজিক ছবিগুলিতে তারা যে চিত্র ও পোস্ট দেয় সে সম্পর্কে তাদের খুব যত্নশীল হওয়া উচিত। কারণ দু’বছরে যে নিয়োগকারীরা তাদের গুগল করবে এবং এটি তাদের “পুনঃসূচনা” এর অংশ এবং সত্যই এটি এমনকি ক্যারিয়ার হত্যাকারী হতে পারে এমনকি এটি শুরু হওয়ার আগেই।

  • আজ কেন কিছু লোক চমত্কার ফলাফল পেয়েছে এবং অন্যরা হতাশ হয়েছেন?

অস্তিত্বের সমস্ত জিনিস যেমন কিছু লোক খুব তাড়াতাড়ি ছেড়ে দেয়। এটি অন্য কোনও ব্যক্তির সাথে বিকাশের কোনও সম্পর্কের মতো, শেষের দিকে ছুটে যাওয়া কেবল আপনাকে চড় মারবে … রূপক ও আক্ষরিক অর্থেও!

এছাড়াও, অনলাইনে সাফল্য কেবল একটি বড় জিনিস নয়, এটি মনোযোগ এবং প্রতিশ্রুতি দিয়ে ধারাবাহিকভাবে করা জিনিসগুলির একটি গুচ্ছ সম্পর্কে। সর্বাধিক শক্তিশালী গাছগুলি বর্ধন করতে সবচেয়ে দীর্ঘ সময় নেয়। অনলাইন জিনিসগুলি পুরোপুরি দ্রুত ঘটে, তবে তবুও একটি সময় প্রতিশ্রুতি রয়েছে, 6 থেকে 12 মাস ভাবেন এবং আপনি আদর্শ রেখাগুলি ধরে ভাবছেন।

  • আমি যখন কোনও সামাজিক যোগাযোগের বিপণন ওয়েবসাইটের জন্য নিবন্ধভুক্ত হই তখন কি কোনও “দ্রুত শুরু” কৌশল থাকতে পারে?

সেখানে. একটি প্রোফাইল তৈরি করুন। আপনাকে আপনার ক্ষেত্রের বিশেষজ্ঞ হিসাবে দেখানো কিছু সামগ্রী প্রকাশ করুন। এসএম সাইটের ভিতরে ব্যস্ত বা “হট অঞ্চল” অন্বেষণ করুন, যোগাযোগের ধরণটি ঘনিষ্ঠভাবে দেখুন এবং তারপরে ডুব দিন Give প্রথমে দিন। আপনি কিছু অনুরোধ করার চেষ্টা করার আগে কুডো এবং ক্রেডিট তৈরি করুন।

অব্যাহত রাখতে, আপনার অন্যান্য ওয়েবসাইট যেমন আপনার ব্লগ বা সাইট থেকে আপনার নিজের এসএম উপস্থিতি “ফিড” করতে প্রযুক্তি ব্যবহার করুন। আমি একটি বোতামের চাপ দিয়ে আমার সমস্ত এসএম সাইটে আমার নিজস্ব সামগ্রী সিন্ডিকেট করতে এবং প্রকাশ করতে প্রযুক্তি ব্যবহার করি। এটি সংযোগ স্থাপন এবং এতদূর পর্যন্ত একটি শিবির তৈরি করে তোলে makes

আপনার বন্ধুদের যোগদানের জন্য আমন্ত্রণ জানাতে ভুলবেন না। আপনার “অন্যান্য” ওয়েবসাইটগুলিতে প্রচারমূলক বোতামটি সন্নিবেশ করুন – উদাহরণস্বরূপ আপনি যদি টুইটারে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন তবে আপনি নিজের ওয়েবসাইটে একটি “আমাকে অনুসরণ করুন” লিঙ্কটি রাখতে পারেন। আজ ‘ওয়াশ এবং পুনরাবৃত্তি।’

  • সোশ্যাল মিডিয়া অপ্টিমাইজেশনের 16 টি বিধি

সোশ্যাল মিডিয়া অপটিমাইজেশন (এসএমও) হ’ল সোশ্যাল মিডিয়া, অনলাইন কমিউনিটি এবং কমিউনিটি ওয়েবসাইটগুলির মাধ্যমে প্রচারের একধরণের পদ্ধতি। এসএমওর পদ্ধতির মধ্যে ডিগ্রি বা এই বোতামটি ভাগ করে, ফ্লিকার ফটো স্লাইড এবং গ্যালারী বা ইউটিউব ভিডিওগুলির মতো তৃতীয় পক্ষের সম্প্রদায়ের কার্যকারিতা ব্লগিং এবং সংহতকরণ অন্তর্ভুক্ত রয়েছে। সোশ্যাল নেটওয়ার্কিং অপটিমাইজেশন হ’ল সার্চ ইঞ্জিন মার্কেটিং (এসইও) এর একটি ফর্ম is

সামাজিক যোগাযোগ মাধ্যম অপ্টিমাইজেশন ভাইরাল বিজ্ঞাপনের সাথে কৌশল হিসাবে সংযুক্ত রয়েছে যেখানে বন্ধু বা পরিবারের মাধ্যমে কিন্তু সামাজিক বুকমার্কিং, ফটো এবং ভিডিও ভাগ করে নেওয়ার ওয়েবসাইটগুলি থেকে নেটওয়ার্কিংয়ের ব্যবহারের মাধ্যমে মুখের শব্দ তৈরি হয়। একইভাবে ব্লগস্পিয়ারে আরএসএস এবং টেকনোরতির মতো বিশেষ ব্লগ অনুসন্ধান ইঞ্জিনের মাধ্যমে নিবন্ধগুলি ভাগ করে ব্লগগুলির সাথে জড়িত হওয়া ঠিক একইরকম হয়।

এসএমও এক্সপ্রেশন আবিষ্কার করার জন্য কৃতিত্ব ছিল রোহিত ভার্গবাকে। সোশ্যাল মিডিয়া অপটিমাইজেশন পরিচালনার জন্য তাঁর মূল পাঁচটি নীতি 16 এ উন্নীত হয়েছে (আজ অবধি) to

  1. আপনার সংযোগযোগ্যতা বৃদ্ধি করুন

২. ট্যাগিং এবং বুকমার্কিং সহজ করুন

  1. ইনবাউন্ড লিঙ্ক পুরষ্কার

৪) আপনার সামগ্রী ভ্রমণে সহায়তা করুন

৫. ম্যাসআপটি আমন্ত্রণ করুন

A. একজন ব্যবহারকারী সংস্থান করুন যদিও এটি আপনাকে সাহায্য করবে না help

Helpful. সহায়ক এবং মূল্যবান ব্যবহারকারীদের পুরস্কৃত করুন

  1. অংশ নিন

৯. কীভাবে আপনার শ্রোতাদের টার্গেট করতে হয় তা জানুন

  1. সামগ্রী তৈরি করুন

১১. সত্য হন

  1. আপনার শিকড় ভুলবেন না, নম্র হন
  2. নতুন জিনিস চেষ্টা করতে ভয় পাবেন না, সতেজ থাকুন
  3. একটি এসএমও পরিকল্পনা বৃদ্ধি করুন
  4. আপনার এসএমও কৌশলটি বিজ্ঞতার সাথে নির্বাচন করুন
  5. আপনার প্রক্রিয়া এবং সেরা অনুশীলনের এসএমও অংশ তৈরি করুন

এখানে যা রেকর্ড করা হয়েছে তা প্রচলিত জ্ঞান, কেউ কেউ বলে এটি কেবল ওয়েব 2.0 বিপণন। আপনি যা বিশ্বাস করতে পারেন তা হ’ল এটি অবশ্যই খুব ভাল পরামর্শ যাই হোক না কেন। আমি কেবল সন্তুষ্ট যে আমরা আজ বিষয়টিকে গুরুত্বের সাথে নিচ্ছি এবং মিশ্রণের গুরুত্বপূর্ণ বিষয় হিসাবে কৌশলগত সামগ্রী প্রজন্মকে উত্সাহিত করছি।

(1) প্রায় উত্তর আমেরিকার 4 জনের মধ্যে 3 জন ওয়েব ব্যবহার করে
(২) মেয়েরা অনলাইনে একটি বৃদ্ধির ক্ষেত্র।
(3) 44% ওয়েব ব্যবহারকারীদের বয়স 35 এবং 54 এর মধ্যে।
()) সামাজিক মিডিয়া ব্যবহারকারীর ৫১ শতাংশই মহিলা – তারা পুরুষের চেয়ে প্রায় ২০০ পৃষ্ঠাগুলি বেশি খায় এবং অনলাইনে অতিরিক্ত দুই ঘন্টা ব্যয় করে।
(৮) .7ad.।% কানাডিয়ান প্রতি মাসে গড়ে 350 মিনিট ব্যয় করে 725 পৃষ্ঠা নিবন্ধ ব্যবহার করে ফেসবুক ব্যবহার করে।
(9) 35+ হ’ল ফেসবুকের সবচেয়ে বড় বয়সের ক্ষেত্র।
(১০) উত্তর আমেরিকাতে অনলাইন ভিডিও এবং মাল্টিমিডিয়া 300% এরও বেশি বেড়েছে।
(১১) অনলাইনে চলচ্চিত্রের গড় দৈর্ঘ্য ৩.৪ মুহুর্ত
(12) ইন্টারনেট ব্যবহারকারীদের 89 শতাংশ গত মাসে একটি সিনেমা দেখেছেন।
(13) সমস্ত ভিডিওর 57% ইউটিউবে গ্রাস করা হয়।
(১৪) উত্তর আমেরিকার সমস্ত (অনলাইন) ব্যক্তির মধ্যে ব্লগগুলি 60% এরও বেশি পৌঁছেছে। ইন্টারনেটের চেয়ে দ্বিগুণ হারে ব্লগিং বৃদ্ধি পাচ্ছে।
(15) সোশ্যাল মিডিয়া এবং মাল্টিমিডিয়া তাদের উত্তর আমেরিকার জনসংখ্যার ৮০% এরও বেশি সংখ্যায় পৌঁছেছে।

মুল বক্তব্যটি হ’ল আপনি যদি নিজের মার্কেটপ্লেসের সাথে সোশ্যাল মিডিয়া কথোপকথনে ব্যস্ত না হন তবে আপনি একটি অত্যন্ত অনিশ্চিত ভবিষ্যতের মুখোমুখি হতে পারেন। আমি যেমন “আবিষ্কার করা, ট্র্যাক হতে!”

Updated: May 5, 2020 — 8:24 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *