জীবন বীমা কি ধরণের সেরা?

জীবন বীমা (যদিও এটি হওয়া উচিত নয়) আজ অবধি অত্যন্ত বিতর্কিত বিষয়। সেখানে বিভিন্ন ধরণের জীবন বীমা রয়েছে বলে মনে হয়, তবে সত্যিই কেবল দুটি প্রকার রয়েছে। টার্ম বীমা বীমা। এটি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে আপনাকে রক্ষা করে। পুরো জীবন বীমা হল বীমা এবং নগদ মান হিসাবে পরিচিত একটি নেতিবাচক অ্যাকাউন্ট। সাধারণত, গ্রাহকরা মেয়াদী বীমা হিসাবে অ্যাডভোকেট হিসাবে রিপোর্ট করেন কারণ সবচেয়ে সস্তা পছন্দ এবং তারা একটি নির্দিষ্ট সময়ের জন্য। তবে বর্তমান সমাজে পুরো জীবন বীমা সর্বাধিক প্রচলিত। আমাদের কোনটি কিনতে হবে?

আসুন জীবন বীমাের লক্ষ্য সম্পর্কে কথা বলা যাক। লাইফ ইন্স্যুরেন্সের উদ্দেশ্য হ’ল অন্য যে কোনও ধরনের বীমা হিসাবে। অটো বীমা হ’ল কোনও দুর্ঘটনা ঘটলে আপনার গাড়ি বা অন্য কারও অটোমোবাইল বীমা করা। সুতরাং অন্য কথায়, যেহেতু আপনি সম্ভবত নিজের ক্ষতিটি .াকতে পারেননি, তাই বীমা ব্যবস্থা রয়েছে। বাড়ির মালিকদের বীমা হ’ল আপনার বাড়ি বা এতে থাকা আইটেমগুলির ক্ষতির বিরুদ্ধে বীমা করা। সুতরাং আপনি সম্ভবত কোনও নতুন বাড়ির জন্য অর্থ দিতে পারেন নি, আপনি এটির জন্য একটি বীমা পলিসি কিনেছেন।

জীবন বীমা একইভাবে। এটি আপনার নিজের জীবনের ক্ষতির বিরুদ্ধে গ্যারান্টিযুক্ত। আপনার পরিবারটি ঘটলে আপনার মৃত্যুর পরে তাদের সমর্থন করা সম্ভব হবে না, এবং এর অর্থ আপনি জীবন বীমা কিনে যাতে আপনার কিছু ঘটতে থাকলে আপনার পরিবারের সদস্যরা আপনার উপার্জনটি প্রতিস্থাপন করতে পারে। জীবন বীমা আপনাকে বা আপনার বংশধরদেরকে ধনী করে তোলার নয় বা আপনাকে হত্যা করার কারণ সরবরাহ করে না। লাইফ ইন্স্যুরেন্স আপনাকে অবসর নিতে সহায়তা করার নয় (অন্যথায় এটি অবসরকালীন বীমা বলা হবে)! লাইফ ইন্স্যুরেন্স হ’ল আপনার মৃত্যু হলে আপনার আয় প্রতিস্থাপন করা। তবে খারাপ লোকেরা অন্যথায় আমাদের বিশ্বাস করতে বাধ্য করেছে, যাতে তারা আমাদের বেশি দাম আদায় করতে এবং বেতন পেতে আমাদের কাছে সমস্ত ধরণের অন্যান্য জিনিস বিক্রি করতে পারে।

এটিকে জটিল করার চেয়ে আমি কীভাবে এবং কীভাবে বীমা পরিকল্পনায় নেমে যায় তার একটি খুব সহজ ব্যাখ্যা সরবরাহ করব। প্রকৃতপক্ষে, এটি আরও সরলীকৃত হতে চলেছে কারণ আমরা অন্যথায় এখানে সারাদিন থাকতাম। এটি একটি ভাল উদাহরণ। আমাদের বলুন যে আপনার বয়স 31 বছর। 200,000 ডলার জন্য 20 বছরের জন্য একটি সাধারণ মেয়াদী বীমা পরিকল্পনা প্রায় 20 ডলার / মাসের হবে। এখন … আপনি যদি 200,000 ডলারে একটি পুরো জীবন বীমা পলিসি কিনতে চান তবে আপনি এর জন্য 100 ডলার / মাসে দিতে পারেন।

এখন, এই $ 80 আপনার জন্য অন্য অ্যাকাউন্টে জমা হতে থাকবে। সাধারণভাবে বলতে গেলে, আপনি যদি এই অ্যাকাউন্ট থেকে আপনার নগদের কিছু খুঁজে পেতে চান তবে আপনি অ্যাকাউন্টগুলিতে এটি জমা দিতে এবং সুদের সাথে এটি ফেরত দিতে পারেন। এখন … আসুন আমরা আপনার প্রতি মাসে $ 80 ডলার নেওয়া উচিত এবং এটি আপনার nderণদাতাকে দেওয়া উচিত। আপনি যদি আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে এই পরিমাণটি সরিয়ে নিতে চলে যান এবং তারা আপনাকে পরামর্শ দেয় যে আপনার নিজের অর্থ তাদের থেকে নেওয়া এবং সুদের মাধ্যমে ফেরত দেওয়া দরকার, আপনি সম্ভবত কারও মাথার উপরের দিক থেকে পরিষ্কার হয়ে যেতে পারেন।

এটি বেশিরভাগ ব্যক্তি বুঝতে পারে না যে তারা নিজের অর্থ orrowণ নিয়েছে। “প্রতিনিধি” (সেই বীমা ম্যাট্রিক্সের) খুব কমই এর মতো ব্যাখ্যা করবে। হোম ইক্যুইটি loansণ এটির আরও একটি উদাহরণ, তবে এটি সম্পূর্ণ ভিন্ন ধর্মোপদেশ।

আগের চিত্রটির সাথে লেগে থাকি। আসুন আমরা এক হাজার ৩১ বছরের বাচ্চাদের (সমস্ত সুস্বাস্থ্যের ক্ষেত্রে) পূর্বের বর্ণিত শব্দটি কভারেজ (২০ দশক, $ 200,000 টাকা $ 20 / মাসে কিনে) কিনেছি state যদি এই লোকেরা / 20 / মাসে ব্যয় করে তবে প্রতি বছর এটি 240 ডলার। আপনি যদি তা নেন এবং 20 বছরের মেয়াদে এটির গুণ করে থাকেন তবে আপনার কাছে $ 4800 হবে। সুতরাং প্রতিটি ব্যক্তি পদটির আয়ুতে 4800 ডলার দেবে। যদি 20 জন মারা যায় তবে ব্যবসায়ের জন্য 20 x 200,000 বা ,000 4,000,000 দিতে হবে। ফলস্বরূপ, যদি ব্যবসায় 4,000,000,000 ডলার দেয় এবং 4,800,000 ডলার গ্রহণ করে তবে এটি একটি 800,000 ডলার লাভ করবে।

এটি অবশ্যই সহজতর হচ্ছে কারণ প্রচুর লোকেরা কভারেজটি বাতিল করে দেবে (যা প্রদত্ত মৃত্যুর দাবির পরিমাণও কমিয়ে আনবে), এবং সেই কয়েকটি প্রিমিয়ামের সুদ আদায়ের জন্য ব্যবহার করা যেতে পারে তবে আপনি সামগ্রিক ধারণা পেতে পারেন কীভাবে জিনিস পরিচালনা করে।

অন্যদিকে, আসুন আমরা পুরো জীবন বীমাটি দেখি। আসুন আমরা একমাত্র মিলিয়ন ৩১ বছরের বাচ্চাদের (সমস্ত সুস্বাস্থ্যের ক্ষেত্রে) উপরে উল্লিখিত পুরো জীবন নীতিটি (। 200,000 টাকা b 100 / মাসে) কিনেছি state যা প্রতি বছর 1200 ডলার। যদি গড়পড়তা ব্যক্তির জীবনকাল (দুর্দান্ত স্বাস্থ্যের লোকেরা) 75 এ চলে যায় তবে সাধারণত, লোকেরা 44 বছরের মূল্য প্রিমিয়াম coverেকে রাখবে। আপনি যদি তা নেন এবং এটি 1200 ডলার দিয়ে গুন করেন তবে আপনি $ 52,800 পাবেন। সুতরাং প্রতিটি ব্যক্তি পলিসির আয়ুতে over 52,800 প্রদান করবে। যেহেতু এক হাজার ব্যক্তি এই কভারেজটি কিনেছেন, তারা সংস্থাকে 52.8 মিলিয়ন প্রিমিয়াম প্রদান করবে। আপনি যদি একটি পুরো জীবন কভারেজ পান তবে বীমা সংস্থা আপনার মরার সম্ভাবনাটি গণনা করেছে। সেই সুযোগটি কী? 100%, যেহেতু এটি পুরো জীবনকাল (মৃত্যুর আগ পর্যন্ত আমাদের ভাগ না করে) বীমা পলিসি! এর দ্বারা বোঝা যায় যে সবাই যদি তাদের নীতিমালা পালন করে থাকে তবে বীমা সংস্থাকে 1000 x 200,000 = $ 2,000,000,000 এর বাইরে অর্থ প্রদান করতে হবে) এটি ঠিক, মাত্র দুই বিলিয়ন ডলার!

এখন পূর্ববর্তী উদাহরণের মতো, নীতিমালা হ্রাস পাওয়ায় এটি একটি অতিশৃঙ্খলা হতে পারে। আসুন সেই ব্যক্তিকে নিয়ে যাই। একজন ৩১ বছর বয়সী পুরুষ এমন একটি নীতি কিনেছিলেন যার মধ্যে তিনি ভাবেন যে $ 52,800 ডলারে কভার করবেন এবং $ 200,000 ফিরে পাবেন? এই ব্যবসায়টি কোনওভাবেই তার কাছ থেকে 147,200 ডলার নিইল করতে হবে, কেবল এই নীতিমালা দিয়ে BREAK ইভেন!

এটি এই বিভিন্ন জীবন এবং সর্বজনীন জীবন নীতিগুলি বিবেচনা করে না যা আপনার অবসর গ্রহণের জন্য এতটা ভাল বলে দাবি করে। সুতরাং আপনি কোনও নীতিমালার জন্য $ 52,800 প্রদান করার সম্ভাবনা রয়েছে এবং এই কভারেজটি আপনাকে ধনী করে তুলবে, এবং আপনাকে 200,000 ডলার মৃত্যুর সুবিধা প্রদান করবে এবং এজেন্টস, ফি এবং কর্মীদের বেতন দেবে? এটি একটি চুরি বন্ধ করা প্রয়োজন।

ভাল, তারা আপনাকে ছিঁড়ে ফেলবে কীভাবে? পলিসির প্রথম পাঁচ দশকের জন্য, কোনও নগদ মূল্য জমা হবে না (আপনি আপনার কভারেজটি দেখতে চাইতে পারেন)। সম্ভবত এটি এই রিটার্নের মানটি ভুলভাবে উপস্থাপন করছে (বিনিয়োগগুলি কীভাবে কাজ করে সে সম্পর্কে ক্লায়েন্টকে শিক্ষিত না করা সহজ)। তদ্ব্যতীত, আপনি যদি 72২ এর নীতিমালায় আমার নিবন্ধটি পড়েন তবে আপনি স্পষ্টভাবে দেখতে পাচ্ছেন যে আপনার অর্থ ব্যয় করার জন্য অন্য কারও কাছে প্রতিশ্রুত করা আপনাকে লক্ষ লক্ষ লোকসান করতে পারে! আপনি দেখুন, আপনি, 52,800 এ দিতে পারেন তবে এটি নিজে বিনিয়োগ না করে আপনি কত নগদ হ্রাস করেছেন তা বিবেচনায় নেই! এটি আপনার এজেন্ট আপনাকে কতটা ভালভাবে জানিয়ে দিতে পারে যে সংস্থা আপনার অর্থ বিনিয়োগ করবে! সরল এবং সরল, তাদের অবশ্যই কোনওরকমভাবে আপনার উপর উঠতে হবে বা তারা ব্যবসায়ের বাইরে চলে যাবে!

আপনার কতক্ষণ জীবন বীমা দরকার?

আমাকে দায়বদ্ধতার দায়বদ্ধতার থিওরি কী বলা হয় তা স্পষ্ট করার অনুমতি দিন এবং আমরা সম্ভবত এই নির্দিষ্ট প্রশ্নের উত্তর দিতে পারলাম। আমাদের বলুন যে আপনি এবং আপনার স্ত্রী কেবল বিবাহিত হয়েছিলেন এবং একটি ছোট বাচ্চা হয়। বেশিরভাগ লোকের মতো, তারা যখন যুবক হয় তারা খুব ক্রেজি, তাই তারা বাইরে গিয়ে একটি নতুন গাড়ি এবং একটি নতুন বাড়ি কিনে। এখন, এখানে আপনার একটি ছোট বাচ্চা এবং গলা পর্যন্ত debtণ! এই সুনির্দিষ্ট ক্ষেত্রে যদি আপনার একজনের মৃত্যু হয় তবে আয়ের ক্ষতি অন্য অংশীদার এবং সন্তানের পক্ষে সর্বনাশা হতে পারে। এটি জীবন বীমা জন্য কেস। কিন্তু, এটিই ঘটে। আপনি এবং আপনার স্ত্রী debtণ শোধ করতে শুরু করুন। আপনার বাচ্চা বড় হয় এবং আপনার উপর নির্ভর করে না। আপনি আপনার সম্পত্তি তৈরি করতে শুরু করুন। মনে রাখবেন যে আমি রিয়েল রিসোর্সগুলির বিষয়ে কথা বলছি, কোনও বাড়িতে ন্যায্য বা ভুতের সম্পদের মতো নয় (এটি কেবলমাত্র একটি নির্দিষ্ট সুদের হারের ক্রেডিট কার্ড)

শেষ পর্যন্ত পরিস্থিতি এমনই। যুবক বাড়ির বাইরে এবং আপনার উপর আর নির্ভর করে না। আপনার কোনও debtণ নেই। আপনি বেঁচে থাকার জন্য যথেষ্ট পরিমাণে অর্থ পেয়েছেন এবং আপনার শেষকৃত্যের জন্য অর্থ প্রদান করতে পারেন (যার এখন হাজার হাজার ডলার ব্যয় হয় কারণ মৃত্যুর হাত থেকে মানুষ মারা যাওয়ার পরে লোকেরা আরও বেশি সম্মান ও নগদ ব্যয় করে অর্থ উপার্জনের নতুন উপায় খুঁজে পেয়েছে then সেই ব্যক্তি বেঁচে থাকার সময় করেছেন)। সুতরাং … এই মুহুর্তে, আপনার কি জন্য বীমা প্রয়োজন? 179 বছর বয়সী একজন ব্যক্তি যিনি বাচ্চাদের বড় করেছেন যারা তার উপর নির্ভর করে না / তার এখনও বীমার প্রিমিয়াম প্রদান করে না সে বিষয়টি খুব কম বলা উচিত।

প্রকৃতপক্ষে, জীবন বীমাগুলির চাহিদা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেতে পারে এবং দ্রুত হ্রাস করতে পারে, যদি কেউ দায়বদ্ধতা সংগ্রহ না করা শিখতে এবং দ্রুত সম্পদ প্রথম সংগ্রহ করতে পারে। তবে যাইহোক, আসুন এটি আরও এক ধাপ এগিয়ে নেওয়া যাক।

বিভ্রান্ত বীমা নীতিগুলি

Insurance Is Best

এই দ্বিতীয় বিবৃতি খুব সুস্পষ্ট, কিন্তু খুব গভীর। মারা যাওয়া এবং বেঁচে থাকা একে অপরের একেবারে বিপরীত। আমি কেন এ কথা বলব? বিনিয়োগের উদ্দেশ্য হ’ল আপনি অবসর নেওয়ার ক্ষেত্রে ইভেন্টটি পর্যাপ্ত পরিমাণে সংগ্রহ করা। বীমা কেনার উদ্দেশ্য আপনার পরিবার এবং প্রিয়জনদের রক্ষা করা আপনি অবসর নেওয়ার আগে মারা যান। এগুলি মাত্র দুটি দ্বি-বিরোধী ক্রিয়া! সুতরাং, যদি কোনও “এজেন্ট” আপনার বাড়িতে একটি পুরো জীবন বীমা পরিকল্পনা বিক্রি করে এবং আপনাকে জানায় যে এটি আপনার জীবন বীমা করতে পারে এবং এটি আপনাকে অবসর নিতে সহায়তা করতে পারে তবে আপনার রেড পিল প্রশ্নটি হওয়া উচিত:

“যদি এই কৌশলটি আমাকে নিরাপদে অবসর নিতে সহায়তা করে, তবে আমার কেন বীমা প্রয়োজন? আর অন্যদিকে, আমার যদি জীবনের পরে যদি যথেষ্ট পরিমাণে ভেঙে যায় যে আমার এখনও বীমা প্রয়োজন, তবে এটি কী অবসর অবসর পরিকল্পনা?”

এখন আপনি যদি কোনও বীমা এজেন্টকে সেই প্রশ্নগুলি জিজ্ঞাসা করেন সে ক্ষেত্রে সে বিভ্রান্ত হতে পারে। এটি অবশ্যই বিভ্রান্ত নীতিগুলি বিক্রি করতে আসে যা একই সাথে দুটি বিপরীত করে।

নরম্যান ডেসি “আপনার লাইফ ইন্স্যুরেন্সের সাথে কী কী ভুল রয়েছে” বইটি থেকে সেরাটি বলেছেন

“অবসর গ্রহণ বা শিক্ষার মতো কোনও কাজের জন্য তহবিল সংগ্রহ করার সময় ঠিক একই সময়ে কারও পরিবারের সুরক্ষা দেওয়ার চিন্তা নিয়ে কখনও ঝগড়া করতে পারে না। তবে আপনি যদি একক বীমার মাধ্যমে এই দুটি কাজ করার চেষ্টা করেন তবে নীতিমালা, এটি অনিবার্য যে উভয় কাজই খারাপভাবে করা হবে। “

সুতরাং আপনি দেখুন, যদিও অনেকগুলি ঘণ্টা এবং হুইসেল সহ সমগ্র জীবনের অনেকগুলি নতুন জীবনবৈচিত্রের মতো পরিবর্তনশীল জীবন এবং সর্বজনীন জীবন রয়েছে (মূল, সাধারণ পুরো জীবন নীতিগুলির চেয়ে বড় বলে দাবি করা), রেড পিল প্রশ্নটি অবশ্যই সর্বদা অনুরোধ করা! আপনি যদি বীমা কেনার সম্ভাবনা থেকে থাকেন তবে বীমা কিনুন! আপনি যদি বিনিয়োগ করতে যাচ্ছেন তবে বিনিয়োগ করুন। এটা এত সহজ। আপনি খুব অযোগ্য এবং আপনার নিজের অর্থ বিনিয়োগে অনির্বাচিত এই ভিত্তির উপর ভিত্তি করে কোনও বীমা দালালকে পুরো জীবন কভারেজ কিনতে আপনাকে চালিত হতে দেবেন না।

আপনি কীভাবে জানেন না কারণ আপনি যদি নিজের অর্থ প্রতিশ্রুতি দিতে ভয় পান তবে নিজেকে শিক্ষিত করুন! এটি কিছুক্ষণ সময় নিতে পারে, তবে অন্য কাউকে আপনার অর্থ দেওয়ার চেয়ে এটি আরও ভাল যাতে তারা আপনার কাছে এটি বিনিয়োগ করতে পারে (এবং এটির সাথে বোঝা হয়ে যায়)। কোনও সংস্থার গ্রাহকদের কাছ থেকে নগদ নেওয়া, এটি বিনিয়োগ করা, এবং ঘুরে দেখা এবং এটির গ্রাহকদের সমস্ত লাভ প্রদান করার কারণে কীভাবে লাভজনক হতে পারে?

এবং পুরানো “শব্দটি শেষ হয়ে যায় এবং আপনি পুনঃ বীমা বীমা কৌতুক সুরক্ষিত করতে পারবেন না” কি হবে না for শোনো, প্রচুর মেয়াদী নীতিমালা রয়েছে যা বার্ধক্য (75-100) অবধি নবায়নযোগ্য গ্যারান্টিযুক্ত। হ্যাঁ, দামটি একটি ভাল চুক্তি আরও বেশি, তবে আপনাকে অবশ্যই বুঝতে হবে যে আপনি যদি একটি পুরো লাইফ পলিসি কিনে থাকেন তবে আপনি এই মুহুর্তে পৌঁছানোর পরেও আরও বেশি অর্থের জাল ফেলে যাবেন (যদি তা ঘটেও থাকে)। অতিরিক্তভাবে, এটি আপনার অর্থ দিয়ে স্মার্ট হওয়ার আরও একটি কারণ। বিভ্রান্ত নীতি কিনবেন না।

আপনার কতটা ক্রয় করা উচিত?

আমি আপনার বীমা হিসাবে একটি চমত্কার মুখ সমষ্টি হিসাবে আপনার বার্ষিক আয়ের 8-10 গুণ বার সুপারিশ করি। এত উঁচু কেন? এখানে কারণ। ধরা যাক আপনি প্রতি বছর ,000 50,000 উপার্জন করেন। সুতরাং আপনি যা করেছেন তা আপনার উপার্জনের পরিবর্তে subst

হোল লাইফ ইন্স্যুরেন্স দরিদ্র হওয়ার কারণ এটি। সুপার উচ্চ মূল্যের নীতিগুলি কেনার জন্য আপনার যে পরিমাণ বীমা প্রয়োজন তা গ্রহণ করা সম্ভব নয়। মেয়াদী বীমা অনেক সস্তা। এটি উন্নত করতে উচ্চ মুখের মানগুলি আপনাকে ভীতি প্রদর্শন করতে দেবেন না। আপনার যদি প্রচুর দায়বদ্ধতা থাকে এবং আপনি আপনার প্রিয়জনদের নিয়ে উদ্বিগ্ন হন তবে কোনওভাবেই বীমা কভারেজ না রাখার চেয়ে আন্ডারসোনার হওয়া অনেক ভাল। আপনি যা পরিচালনা করতে পারেন তা কিনুন। আপনার যা সামর্থ্য নেই তা বিক্রি করবেন না।

Updated: May 8, 2020 — 11:36 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *